২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০৬

ডুবে যাওয়া জাহাজের ১২টি সিলিকন ভর্তি ড্রাম উদ্ধার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

ডুবে যাওয়া জাহাজের ১২টি সিলিকন ভর্তি ড্রাম উদ্ধার

ডুবে যাওয়া জাহাজ এম ভি গলফ আরগোর ১২টি সিলিকন ভর্তি ড্রাম শুক্রবার পটুয়াখালীর গলাচিপায় উদ্ধার করা হয়েছে। পায়রা সমুদ্র বন্দর থেকে ২০ নটিক্যাল মাইল দূরে ডুবে যাওয়া ওই জাহাজের ১৫২টি কন্টেইনার ভেসে যায় সমুদ্রে। এসব কন্টেইনারে থাকা বিভিন্ন মালামালের মধ্যে সিলিকনের ১২টি ড্রাম গলাচিপার জেলেরা উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। 

পরে গলাচিপা থানা পুলিশ খবর পেয়ে উদ্ধার করা ড্রামগুলো স্থানীয় চৌকিদারের জিম্মায় রেখে আসেন। 

গলাচিপা থানা পুলিশ ও স্থানীয় জেলে সূত্রে জানা যায়, গত সোমবার গলাচিপা রতনদী তালতলী ইউনিয়নের টাট্টিবুনিয়া গ্রামের জেলে মো. আমিন হাওলাদারের ট্রলার নিয়ে ইলিশ শিকারে বঙ্গোপসাগরে যান। সেখান থেকে ফেরার পথে সাগরের পানিতে অসংখ্য ড্রাম ও কসমেটিকসসহ বিভিন্ন দ্রব্য ভাসতে দেখেন। এ সময় জেলেরা তেল বোঝাই ড্রাম ভেবে ১২টি সিলিকনের ড্রাম ট্রলারে করে নিয়ে আসেন। পুলিশ খবর পেয়ে ড্রামগুলো জব্দ করে স্থানীয় চৌকিদার মাইনউদ্দিনের কাছে জিম্মায় রেখে আসেন। 

রতনদী তালতলী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মস্তফা খান বলেন, আমার ইউনিয়নের জেলেরা বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় দেখে ড্রামগুলো উদ্ধার করেন। পরে আমি থানায় অবহিত করি। 

এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ বলেন, পায়রা সমুদ্র বন্দরে আসা এম ভি গলফ আরগো কারগো থেকে ভেসে যাওয় ১২টি ড্রাম যার প্রতিটিতে ২০০ কেজি করে সিলিকন রয়েছে। শুক্রবার এগুলো স্থানীয় চৌকিদারের জিম্মায় রেখেছি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর