১৩ অক্টোবর, ২০১৯ ২১:০৫

রংপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি

রংপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

রংপুরে শিশু ধর্ষণের দায়ে রাসেল মিয়া (২০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার বেলা ৩টার দিকে রংপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর রংপুর নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলাকার বেলাল হোসেন তার স্ত্রী মমতাজ বেগম ও ৬ বছরের কন্যাকে নিয়ে শ্বশুরবাড়ি পাশ্ববর্তি কাউনিয়া উপজেলার বাহাগীলি এলাকায় বেড়াতে যান। দুদিন পর ঘটনার দিন বেলালের স্ত্রী, শাশুড়িসহ অন্যান্য নারীরা বাড়ির পাশে এসডিএফ অফিসের সামনে গল্প করছিলেন। সেখানে ওই শিশু অন্যান্য শিশুদের সাথে খেলা করছিল। বিকেল ৬টার দিকে ওই এলাকার মহব্বত আলীর পুত্র রাসেল মিয়া (২০) শিশুটিকে পূঁজা বাড়ি গেলে হাড়ি পাতিল কিনে দেয়ার কথা বলে রাসেল শিশুটিকে বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে মেয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে এলে পরিবারের সবাই ধর্ষণের বিষয়টি বুঝতে পারেন। পরে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মেয়ের বাবা বাদি হয়ে কাউনিয়া থানায় একটি মামলা করেন। মামলায় রাসেলকে আসামি করা হয়।

মামলা তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম তদন্ত শেষে আদালতে গত ২০১৭ সালের ২৬ ডিসেম্বর চার্জসিট প্রদান করেন। 

আদালত মামলার শুনানি শেষে আসামি রাসেল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তাজিবুর রহমান ও রবিউল ইসলাম এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন মোজাহারুল ইসলাম।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর