Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২১:০৬

স্থগিত কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন সোমবার

নোয়াখালী প্রতিনিধি

স্থগিত কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন সোমবার

স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে রবিবার দুপুর থেকে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সরঞ্জামাদি। তবে আগামীকাল সোমবার ভোটের দিন সকালে কেন্দ্রে যাবে ব্যালট পেপার। 

চতুর্থ ধাপে ৩১ মার্চে কবিরহাট উপজেলার পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় নির্বাচনের মাত্র দু’দিন আগে ২৯ মার্চ স্থগিত করা হয় নির্বাচন। পরবর্তীতে ২২ সেপ্টেম্বর পুনরায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। স্থগিত হওয়া কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থী, ৩ ভাইস চেয়ারম্যান ও ৩ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ভোট অনুষ্ঠিত হবে।

নৌকা প্রতীকের আওয়ামী লীগের চেয়ারম্যান পদে কামরুন নাহার শিউলি ও আর আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আলাবক্স তাহের টিুট। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। 

নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, ৬১টি কেন্দ্রে ভোট দেবেন এক লাখ ৪৬ হাজার ২৩১ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ৭৪ হাজার ২৭১, মহিলা ভোটার ৭১ হাজার ৯৬০ জন। ভোটের দিন আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে থাকবে চার ফ্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি মোবাইল টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ৭ জন এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এ ছাড়া বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ মোতায়েন থাকবে। 

নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা সিনিয়র জেলা নির্বাচন কর্মকতা মো. রবিউল আলম। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য