১৯ অক্টোবর, ২০১৯ ২১:৩৯

মেঘনা সেতুর পূর্ব থেকে মুন্সীগঞ্জের গজারিয়া পর্যন্ত ১৫ কি.মি যানজট

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মেঘনা সেতুর পূর্ব থেকে মুন্সীগঞ্জের গজারিয়া পর্যন্ত ১৫ কি.মি যানজট

ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মেঘনা টোল প্লাজা ব্রিজের পূর্ব পার থেকে মুন্সগীঞ্জের গজারিয়া পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ব্রিজের পূর্ব পারের রাস্তার মেরামত কাজ চালু হওয়ায় ওই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ট্রাফিক বিভাগে কর্মকর্তারা।

শনিবার বিকেল থেকে এই যানজটের সৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। 

জানা গেছে, মেঘনা সেতুর পূর্ব পার থেকে রাস্তার মেরামতের কাজ চলছে। এই সেতুর তিনটি লেন দিয়ে সাধারণত যানবাহন পারাপার হয়। কিন্তু রাস্তা মেরামতের কাজ চালু হওয়ায় এখন মাত্র সেতুর পূর্ব দিক থেকে একটি লেন দিয়ে যানবাহন পারাপর হচ্ছে। স্বাভাবিকভাবে তিনটি লেন দিয়ে গাড়ি যাতায়ত বা পারাপার হলেও যানবাহনের চাপ সামলাতে হয়। সেক্ষেত্রে রাস্তার মেরামতের কাজ চলায় এখন শুধু একটি লেন দিয়ে যান পারাপার হচ্ছে। 

শনিবার সন্ধ্যা পর্যন্ত খবর নিয়ে দেখা গেছে, সেতুর পূর্ব পার থেকে জ্যাম দীর্ঘ হয়ে সোনারগাঁওয়ের জামালদি ও ভবেরচর হয়ে তা মুন্সীগঞ্জের গজারিয়া পর্যন্ত  প্রায় ১৫ কিলোমিটিার এলাকা যানজট তীব্র আকার ধারণ করেছে। এতে ঢাকাগামী বা দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়তগামী সাধারণ মানুষ বিশেষ করে মেঘনা সেতুটির পূর্ব পারের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। বিকাল ৪ টা থেকে রাত ৭ টা এ রিপোর্ট লেখা পর্যন্ত তিন ঘণ্টায় ভুক্তভোগীরা অস্থির হয়ে পড়েছেন।
 
এদিকে, সেতু কর্তৃপক্ষ জানায়, একটি লেন দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। বিশেষ করে ট্রাক পারাপারের সময় একুট সময় বেশি লেগে যাচ্ছে। জ্যাম থেমে থেমে আবার কখনো স্থির হয়ে লেগে আছে। রাস্তা মেরামত করতে সরকারের কাছ থেকে ১৫ দিন সময় নেওয়া হয়েছে।

এ বিষয়ে শনিবার সন্ধ্যা ৭ টায় মুঠোফোনে ঢাকা চট্রগ্রাম হাইওয়ে পুলিশের ওসি মো. মোজাফ্ফর জানান, জ্যামটি মূলত মেঘনা টোল প্লাজা সেতুর পূর্ব পারে লেগেছে। সেটি ওই এলাকায় জামালদি হয়ে ভবেরচর পর্যন্ত ঠেকেছে। তা মুন্সীগঞ্জের গজারিয়া পর্যন্ত কিনা তা এখনো জানতে পারিনি। 

তিনি আরও জানান, সেতুর পারের রাস্তা মেরামতের কাজ চলছে। এই কাজ শেষ হতে ১৫ দিন লাগবে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ। তাই কিছু করার নেই। সাধারণ সেতুর তিনটি লেন চালু থাকলেও যানবাহনের চাপ সামলাতে হয়। সেক্ষেত্রে একটি মাত্র লেন বর্তমানে খোলা আছে। তবে সেতু কর্তৃপক্ষ ট্রাফিক কর্তৃপক্ষকে জানিয়েছে সরকারের কাছ থেকে সেতুর পারের রাস্তা মেরামতের জন্য ১৫ দিনের অনুমতি তারা নিয়ে এসেছে। তাই এখন অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর