২১ অক্টোবর, ২০১৯ ১৫:০৯

যৌতুক দাবি, আলফাডাঙ্গার গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুলের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

যৌতুক দাবি, আলফাডাঙ্গার গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুলের বিরুদ্ধে মামলা

ইনামুল হাসান

মোটা অংকের যৌতুক চেয়ে না পাওয়ায় স্ত্রীকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইনামুল হাসানের বিরুদ্ধে। এ ঘটনায় স্ত্রী শীলা খানম বাদি হয়ে গোপালগঞ্জের আদালতে মামলা করেছেন। মামলায় ইনামুল ছাড়াও তার ভাই মাহবুব আলম, ভাইয়ের স্ত্রী শার্মিলা বেগমকেও আসামি করা হয়েছে।

সোমবার আসামিরা গোপালগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে জানা যায়, গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার বিশ্বনাথপুর গ্রামের আবু জাফর মোল্যার কলেজ পড়ুয়া মেয়ে শীলা খানমকে এ বছরের ২৫ মে নানা ছলনায় বিয়ে করেন ইনামুল হাসান। 

মামলার বিবরণীতে বলা হয়, বিয়ের সময় ইনামুল হাসান শ্বশুরের কাছ থেকে দুই লাখ টাকা নগদ যৌতুক আদায় করেন। স্ত্রীকে ঘরে তুলে নেওয়ার কিছুদিন পর ফের আরও দুই লাখ টাকা নগদ দাবি করেন ইনামুল হাসান। যৌতুকের টাকা আদায়ের জন্য তিনি স্ত্রী শীলাকে চাপ দিতে থাকেন। পরে ইনামুল, তার ভাই মাহবুব আলম, ও ভাইয়ের স্ত্রী শার্মিলা বেগম তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়।
 
শীলা খানমের পারিবারিক সূত্রে জানা যায়, গত ঈদের আগে মেয়ে, মেয়ের বাবা এবং মেয়ের বড় বোন ইনামুলদের বাড়িতে যান। এসময় ইনামুলের বাবা গোলাম কুদ্দুস বলেন, ‘বউ বাড়ি এসেছে তাকে রেখে দেও। যা হবার হয়েছে।’ এ কথা বলার সঙ্গে সঙ্গে ইতিপূর্বে সন্ত্রাসী কাজে অভিযুক্ত ইনামুল ও তার ভাই মাহবুব বাবাকে ঘর থেকে মারতে মারতে উঠোনে নিয়ে আসে। এ ঘটনায় সবাই স্তম্ভিত হয়ে যায়। পরে মেয়ে, মেয়ের বাবা ও বোন ফিরে আসে। 

ওই ঘটনার পর বিভিন্ন সময় ইনামুল, তার ভাই মাহবুব মেয়ে পক্ষের কাছে মোটা অংকের টাকা, প্রাইভেট কারের দাবি করে। তা না হলে তারা মেয়েকে ঘরে ফিরিয়ে নিতে অস্বীকৃতি জানায়। মেয়েপক্ষ এই দাবিপূরণে অপারগতা দেখালে ছেলেপক্ষ আরও ক্ষুব্ধ হয় বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর