২১ অক্টোবর, ২০১৯ ১৮:১৯

যশোরে ঘুমের মধ্যেই সাপের কামড়ে মাদ্রাসাছাত্রীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, যশোর:

যশোরে ঘুমের মধ্যেই সাপের কামড়ে মাদ্রাসাছাত্রীর মৃত্যু

যশোরের চৌগাছায় ঘুমন্ত অবস্থায় সাপের কামড়ে তন্বী খাতুন (১৩) নামে এক মাদ্রাসাছাত্রীর মৃত্যু হয়েছে। তন্বী চৌগাছা কামিল মাদ্রাসার সপ্তম শ্রেণির মেধাবী ছাত্রী (রোল নং-১) এবং যশোর সদর উপজেলার চান্দুটিয়া গ্রামের তবিবর রহমানের মেয়ে। রবিবার রাতে চৌগাছায় তার মামাবাড়িতে এ ঘটনা ঘটে। 

তন্বীর ছোট মামা মিঠু দেওয়ান জানান, প্রতিদিনের মতো পড়া শেষ করে তন্বী তার মায়ের সাথে ঘরের মধ্যে ঘুমিয়ে পড়ে। রাত দশটার দিকে ঘরের মধ্যেই তাকে সাপে কামড়ায়। কিন্তু তার মা কিছু বুঝতে পারেনি, কাউকে ডাকেওনি। এক পর্যায়ে কিছু একটা হয়েছে বুঝতে পেরে তারা ওই ঘরে গিয়ে দেখতে পান তন্বীর মুখ দিয়ে ফেনা বের হচ্ছে। সাথে সাথে তাকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তার আগেই মারা যায় সে। 

তন্বীর স্বজনরা জানান, মেয়েটি মায়ের গর্ভে থাকাবস্থায় তার পিতা তবিবর রহমান আরেকটি মেয়েকে বিয়ে করেন। এতে তন্বীর মা পপি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। এরপর থেকে পপি বাবার বাড়িতেই থাকেন। এরপর পপি আর সুস্থ হননি। 

চৌগাছা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ বলেন, মেয়েটি যেমন মেধাবী তেমন নম্রভদ্র ছিল। ক্লাস ফাঁকি দেয়নি কখনও। ওর ইচ্ছা ছিল লেখাপড়া শিখে মায়ের চিকিৎসা করাবে। 

তিনি বলেন রবিবারও সে মাদ্রাসায় ক্লাস শেষে উপবৃত্তির ফরম পূরণের জন্য অফিস সহকারী তৌফিকের কাছে নিজের ছবি দিয়ে যায়। সেই ছবিই আজ স্মৃতি হয়ে গেল। সোমবার বাদ জোহর জানাজা শেষে তন্বীকে মামাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর