৬ ডিসেম্বর, ২০১৯ ২০:১১

শোক শ্রদ্ধা ও ভালবাসায় কবি শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস পালিত

ময়মনসিংহ প্রতিনিধি

শোক শ্রদ্ধা ও ভালবাসায় কবি শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস পালিত

শোক শ্রদ্ধা আর ভালবাসায় ময়মনসিংহে পালিত হয়েছে প্রয়াত কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস। 

শুক্রবার সকালে ভাটিকাশর শাকিলের কবরস্থানে শাকিল স্মৃতি সংসদসহ সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে প্রয়াণ দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। 
এছাড়াও তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষ্যে দিনব্যাপী আয়োজন করা হয় কোরআন পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল। ২০১৬ সালের ৬ ডিসেম্বর হঠাৎ দুনিয়া ছেড়ে সবাইকে কাঁদিয়ে ‘মন খারাপের গাড়িচালক’  চলে যান না ফেরার দেশে। 

শুক্রবার সকালে মাহবুবুল হক শাকিল সংসদের অন্যতম সদস্য ও খ্যাতিমান প্রকাশক ওসমান গণির নেতৃত্বে পুষ্পাঞ্জলি প্রদান করেন ময়মনসিংহ নগরীর ভাটিকাশর কবরস্থানে পুষ্পার্ঘ অর্পণ করেন শাকিল সংসদের সদস্য অন্যপ্রকাশের পরিচালক সিরাজুল কবির চৌধুরী কমল, পাঞ্জেরী পাবলিকেশন্সের প্রধান নির্বাহী কামরুল হাসান শায়ক, ওয়াহিদ শাকিল আলমি রিমাস, জুলফিকার আলী, অভিজিৎ পাল, সাজ্জাদ সাকীব বাদশা, নুরুল আলম পাঠান মিলন, রতন দত্ত, জাফরুল শাহরিয়ার জুয়েল, কামাল আহমেদ, প্রয়াত শাকিলের সহোদর নাইমুল হক বাবুসহ অসংখ্য শুভাকাঙ্খীবৃন্দ।
ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন ময়মনসিংহের ছেলে মাহবুবুল হক শাকিল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে পড়াশোনা শেষ করে পুরোপুরি রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন তিনি। এরপর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) এবং ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব পদমর্যাদায় দায়িত্বে ছিলেন শাকিল। পাশাপাশি লিখেছেন অসংখ্য কবিতাও। ২০১৬ সালের ৬ ডিসেম্বর শাকিলের আকস্মিক মৃত্যুতে দেশজুড়ে শোকের ছায়া নেমে আসে। 
১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। তার পিতা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা। চলতি বছরের ৯ ফেব্রুয়ারি মারা যান শাকিলের মা নুরুন্নাহার খানম টগর। শাকিলের স্ত্রী ও এক কন্যা সন্তান রয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর