শিরোনাম
১৬ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৯

বিজয় দিবসে বগুড়ায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বিজয় দিবসে বগুড়ায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নানা আয়োজনে বগুড়ায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

মুক্তিযুদ্ধের চেতনায় সুখি সমৃদ্ধ, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সোমবার বগুড়ায় মহান বিজয়ের ৪৯তম বার্ষিকী উদযাপিত হয়েছে। সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। এ সময় ফুলবাড়িতে মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিফলকে ও কেন্দ্রীয় শহীদ মিনারে আত্মোৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, বগুড়া প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মুক্তিযোদ্ধা সংসদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, স্পোর্টস রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন। 

এছাড়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন দিবসটি পালনে বগুড়া জেলা ও সকল উপজেলায় বিভিন্ন কর্মসূচি পালন করেছে। সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় শহীদ চাঁন্দু স্টেডিয়ামে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ ও পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। 

মুক্তিযুদ্ধভিত্তিক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, জাতির অগ্রগতি ও কল্যাণ কামনা করে মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটরিয়ামে বেলা ১২টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধ পরিবারবর্গের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার রুহুল আমিন বাবলু এতে বক্তব্য রাখেন। দুপুরে হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, মুখ ও বধির উচ্চ বিদ্যালয় ও ভবঘুরে কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। শহীদ খোকন পার্কে সন্ধ্যায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজয় দিবস উপলক্ষে বগুড়া পৌরপার্কসহ বিনোদনের বিভিন্ন স্থানে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষের উপচেপড়া ভিড় ছিল। সকালে শহীদ চাঁন্দু স্টেডিয়ামের বাইরের চত্বরে মেলার আমেজ ছিল। শহীদ খোকন পার্কে সম্মিলিত সাংস্কৃতি জোটের সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল উপচে পড়া ভিড়। হরেক রকম খেলনাসহ রকমারী মুখরোচক খাবারের দোকান ছিল সেখানে। বিজয় দিবস উপলক্ষে সরকারের বিভিন্ন সরকারি অফিস আলোক সজ্জা করা হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর