১৬ ডিসেম্বর, ২০১৯ ১৯:৪৬

হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিজিবি'র

দিনাজপুর প্রতিনিধি

হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিজিবি'র

মহান বিজয় দিবসের আনন্দকে ভাগাভাগি করে নিতে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

সোমবার সকাল ৯টায় হাকিমপুরের হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাব হোসেন ও বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার শ্রী  জাগদিস প্রসাদ এর মধ্যে শুভেচ্ছা বিনিময় করা হয়। 
এসময় সেখানে বিজিবির হিলি আইসিপি ক্যাম্প নায়েক সুবেদার তবিবুর রহমান, চেকপোস্ট কমান্ডার নায়েক রাকিব হোসেনসহ বিজিবি-বিএসএফ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাব হোসেন সাংবাদিকদের জানান, মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ১০ পেকেট মিষ্টি উপহার দিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়েছে। 
সীমান্তে সৌহাদ্য সম্প্রতি বজায় রেখে দায়িত্ব পালনের লক্ষ্যে দুদেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবগুলিতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়ে থাকে। এতে করে সীমান্তে দায়িত্ব পালনরত দুবাহিনীর মাঝে বিরাজমান সুসম্পর্ক আরো সুদৃর হবে বলে তিনি জানান। 

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। ১৬ ডিসেম্বর সরকারি ছুটি থাকায় দু-দেশের মধ্যে আমদানি-রপ্তানিসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে মঙ্গলবার সকাল থেকে যথারীতি নিয়মে বন্দরের  সকল কার্যক্রম স্বাভাবিক হবে।
অপরদিকে, দিকে হিলি ইমিগ্রেশন পুলিশ অফিসার ইনচার্জ রফিকুজ্জামান জানান, মহান বিজয় দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ কার্যক্রম বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর