২৬ জানুয়ারি, ২০২০ ২০:২০

‘কুষ্ঠ রোগীও স্বাভাবিক জীবন যাপন করতে পারেন’

দিনাজপুর প্রতিনিধি

‘কুষ্ঠ রোগীও স্বাভাবিক জীবন যাপন করতে পারেন’

‘প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। রবিবার জেলার সিভিল সার্জন কার্যালয় এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। 
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলার সিভিল সার্জন ডা. আব্দুস কুদ্দুছ বলেন, কুষ্ঠ রোগে আক্রান্ত ব্যক্তিও সমাজে স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারেন এবং সমাজের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণের অধিকার রয়েছে। সংক্রামক ব্যাধিগুলোর মধ্যে কুষ্ঠ সবচেয়ে কম সংক্রামক। দেশের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্যান্য হাসপাতালের কুষ্ঠ চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে এ রোগের চিকিৎসা পাওয়া যায়। 
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম। আলোচনা করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নাজমুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আরোজ উল্লাহ, যহ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী জুলফিকার আলী। সভা সঞ্চালনা করেন করেন সিভিল সার্জন কার্যালয়ের প্রোগ্রাম অর্গানাইজার আব্দুল রাজ্জাক। র‌্যালি ও আলোচনা সভায় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, নার্স ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে। 
 
বিডি প্রতিদিন/আল আমীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর