২৬ জানুয়ারি, ২০২০ ২০:৫৯

বানারীপাড়ায় আগুনে লেপ-তোশকের কারখানাসহ ৩ দোকান ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বানারীপাড়ায় আগুনে লেপ-তোশকের কারখানাসহ ৩ দোকান ভস্মীভূত

বরিশালের বানারীপাড়া উপজেলা বন্দর বাজারে অগ্নিকাণ্ডে লেপ-তোশকের কারখানা ও ৩টি দোকান ভস্মীভূত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টায় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে বরিশাল, বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদের ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণ করে। 

অগ্নিকাণ্ডে বিএনপি নেতা আব্দুস ছালামের লেপ-তোশকের কারখানা ও দোকান, শহিদুল ও তার বড় ভাই জাহিদের মোবাইল সার্ভিসিং’র দোকান পুরোপুরি ভস্মীভূত এবং পার্শ্ববর্তী প্রনব সাহা ও নাঈমের ওষুধের দোকান আংশিক ক্ষতিগ্রস্থ হয়। 

নূর বেডিং স্টোরের মালিক পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস ছালাম জানান, ঘটনার সময় তার দোকানে কোন লোক ছিল না। খবর পেয়ে বন্দর বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ছুটে যাই। এ সময় তিনি সেখানে গিয়ে দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাতে দেখেন। তবে কিভাবে তার দোকানে আগুন লেগেছে সে বিষয়ে নিশ্চিত করে তিনি কিছুই বলতে পারেননি। 
  
বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, দমকল কর্মীরা তাকে জানিয়েছেন লেপ-তোশকের কারখানায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। 

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন বলেন, প্রাথমিকভাবে তাদের ধারণা লেপ-তোশকের কারখানার তুলা ছাটাই মেশিন থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। সেখান থেকে আগুন পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর