২৬ জানুয়ারি, ২০২০ ২১:০৫

বরিশালে শিক্ষক-শিক্ষার্থীদের স্মারকলিপি ও আনন্দ র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে শিক্ষক-শিক্ষার্থীদের স্মারকলিপি ও আনন্দ র‌্যালি

‘সারা দেশে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন (২য় পর্যায়ে)’ শীর্ষক প্রকল্প একনেক সভায় অনুমোদন হওয়ায় বরিশালের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে স্মারকলিপি দেয়া হয়েছে। একই সাথে ওই প্রকল্প অনুমোদন হওয়ায় আনন্দ র‌্যালি করেছে বরিশালের বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। 

রবিবার সকালে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের হাতে স্মারকলিপি তুলে দেন বরিশাল টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নুরউদ্দিন আহমদ এবং বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন। এ সময় উভয় প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

স্মারকলিপি প্রদানকালে তারা বলেন, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের মেগা প্রকল্পে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন অনুমোদন কারিগরি শিক্ষার ইতিহাসে এক অনন্য মাইল ফলক। প্রকল্পটির মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানে এক হাজার ৮০ জন শিক্ষার্থী হিসেবে মোট ৩ লাখ ৫৫ হাজার ৩২০ জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশ গ্রহণের সুযোগ পাবে। এছাড়াও উপজেলা পর্যায়ে ২শ’ আসনের একটি ছাত্রী হোস্টেল থাকবে ওই প্রকল্পে রয়েছে। এতে গ্রামাঞ্চলের মেয়েরা হোস্টেলে থেকে কারিগরি শিক্ষা গ্রহণ করতে পারবে।

এর আগে নগরীর আলেকান্দার বরিশাল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ চত্বর থেকে বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা একটি আনন্দ র‌্যালি সহকারে জেলা প্রশাসক কার্যালয়ে যান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর