২৭ জানুয়ারি, ২০২০ ১৬:১৪

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে সেগুন কাঠ জব্দ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে সেগুন কাঠ জব্দ

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে ১৩১ সিএফটি সেগুন কাঠ জব্দ করেছে যৌথবাহিনী ও বনবিভাগ। যার বর্তমান বাজার মূল্য- এক লাখ ৫৭ হাজার দুইশত টাকা। সোমবার সকালে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়ন বাজার এলাকা থেকে এসব কাঠ জব্দ করা হয়। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়ন বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে যৌথভাবে অভিযানে নামে যৌথবাহিনী ও ঘাগড়া শুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির সদস্যরা। এসময় রাঙামাটি শহর থেকে একটি কাঠবোঝাই ট্রাক যার নং (চট্টমেট্টো- ০৫-৫৭-২০০) ঘাগড়া এলাকায় পৌঁছালে ট্রাকটি অবরুদ্ধ করে যৌথবাহিনী ও ঘাগড়া শুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির কর্মকর্তারা। এসময় ট্রাকচালক গাড়ি ফেলে পালিয়ে যায়। পরে গাড়ি তল্লাশি করে ১৩১সিএফটি সেগুন কাঠ জব্দ করেন তারা। 

এ ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের ঘাগড়া শুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা ট্রাকটি আটক করি। আমাদের উপস্থিতি টের পেয়ে চালক পালিয়ে যায়। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে ট্রাকসহ কাঠ জব্দ করতে আমরা সক্ষম হয়েছি। এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বন আইনে ৪১/৪২ ধারায় মামরা প্রক্রিয়াধীন রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর