২৭ জানুয়ারি, ২০২০ ১৭:৩৫

রংপুরে স্কুল ছাত্রদের সড়ক অবরোধ

রংপুর প্রতিনিধি

রংপুরে স্কুল ছাত্রদের সড়ক অবরোধ

রংপুরে শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ করেছে জেলা স্কুলের শিক্ষার্থীরা। সোমবার তৃতীয় দিনের মত  স্কুলের সামনে প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। আন্দোলনকারীরা জানায়, স্কুলের শ্রেণিকক্ষের সংকট, টয়লেট অপরিস্কার, শ্রেণিকক্ষে ময়লার স্তুপ, আলোর স্বল্পতা ও শিক্ষক সংকটের সমাধান না করে গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে বিনা কারণে বদলি করা হয়েছে। ছাত্রদের কাছে তিনি একজন প্রিয় শিক্ষক।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, রংপুর জেলা স্কুলে বেশিরভাগ শিক্ষক ২০ থেকে ২৫ বছর ধরে চাকুরি করে আসছেন। অথচ তাদের বদলি না করে ভাল একজন শিক্ষককে বদলি করে তার জায়গায় একজন সমাজ বিজ্ঞানের শিক্ষককে অন্তর্ভুক্ত  করা হয়েছে। তার বদলির আদেশ প্রত্যাহার করা না হলে আন্দোলন আরো দীর্ঘ হবে বলে তারা জানিয়েছে। 

অবরোধের এক পর্যায়ে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এনামুল কবীর ঘটনাস্থলে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের গণিতের শিক্ষক আব্দুল বাতেনের বদলির বিষটি বিবেচনার আশ্বাস দিলে শিক্ষার্থীরা স্কুলে ফিরে যায়। অতিরিক্ত জেলা প্রশাসক এনামুল কবীর সাংবাদিকদের জানান, রংপুর জেলা স্কুলের গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে কুড়িগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ে বদলির কারণে শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে। আমরা বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো।

রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান আপেল জানান, হঠাৎ করে গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে বদলি করায় ছাত্রদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বিষয়টি মেনে নিতে পারছে না। তাই তারা তাদের প্রিয় শিক্ষককে ফিরিয়ে আনতে আন্দোলন করছে।
বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর