২৯ জানুয়ারি, ২০২০ ২১:১০
পৌর মেয়রের সংবাদ সম্মেলন

মুজিববর্ষে লাকসাম পৌরসভার বর্ষব্যাপী ব্যাপক কর্মপরিকল্পনা

লাকসাম প্রতিনিধি

মুজিববর্ষে লাকসাম পৌরসভার বর্ষব্যাপী ব্যাপক কর্মপরিকল্পনা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে কুমিল্লার লাকসাম পৌরসভার বর্ষব্যাপী ব্যাপক কর্মপরিকল্পনা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে লাকসাম পৌরসভার সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্মপরিকল্পনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের। 
 
বর্ষব্যাপী কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে, বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পৌর প্রাঙ্গনে মুজিব কর্ণার স্থাপন, পৌর এলাকায় বঙ্গবন্ধুর নামে গেইট স্থাপন, গুরুত্বপূর্ণ সড়কে এলইডি স্ক্রিনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনীর ওপর নাটক ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কর্মময় জীবন নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শন, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, কোরআনখানি, মিলাদ, কাঙ্গালি ভোজ, বঙ্গবন্ধুর নামে গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কের নামকরণ, ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনীর ওপর চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা, নৌকা বাইচ, সাঁতার প্রতিযোগিতা, শহর ও গ্রাম পরিচ্ছন্নকরণ, মশক নিধন, বৃক্ষরোপণ, মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ, সকল ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্প ও সুপেয় পানির টেপ স্থাপন, তৃণমূল পর্যায়ে উঠান বৈঠকের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা, পৌর এলাকায় আলোকসজ্জা, ব্যানার, পেস্টুন, বিলবোর্ড ও লিফলেট বিতরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও প্লেকার্ড স্থাপনসহ মুজিববর্ষে আন্তর্জাতিক ও জাতীয় বিভিন্ন দিবসে বঙ্গবন্ধুকে নিয়ে আলাদা আয়োজনের ব্যাপক কর্মপরিকল্পনা। 
এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নে পৌর নাগরিকদের সহযোগিতা কামনা করেন পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের।   
 
পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা আকতার হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লাকসাম বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তাবারক উল্লাহ কায়েস, পৌর প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার, আবদুল আলিম দিদার, কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, ওমর আলী, শাহ আলম, শাহজাহান মজুমদার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, গোলাম কিবরিয়া সুমন, সালমা আক্তার সুমি, নাসিমা সুলতানা, পৌর সচিব আলউদ্দিন, নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ আবুল খায়ের। এসময় লাকসামে কর্মরত সংবাদিকরা উপস্থিত ছিলেন।  
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর