৩০ মে, ২০২০ ১৮:৪২

দিনাজপুরে করোনায় বন্ধ সিনেমা হলগুলোর কর্মকর্তা-কর্মচারীরা দুর্ভোগে

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে করোনায় বন্ধ সিনেমা হলগুলোর কর্মকর্তা-কর্মচারীরা দুর্ভোগে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে অফিস-আদালত, হাট-বাজার ব্যবস্যা প্রতিষ্ঠান বন্ধের সাথে বন্ধ হয়ে যায় দিনাজপুরে খুড়িয়ে খুড়িয়ে চলা কয়েকটি সিনেমা হল। করোনাভাইরাসের কারণে গত দুই মাস থেকে সিনেমা হলগুলো বন্ধ থাকায় বেকার হয়ে পড়েছে সিনেমা হলের কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ সিনেমা হলকে কেন্দ্রিক গড়ে উঠা ব্যবসায়ীরা।

এছাড়া দীর্ঘদিন বন্ধ থাকার কারণে ডিজিটাল মেশিন অকেজো হয়ে পড়ছে। এতে সিনেমা হল মালিকদের লোকশান বেড়ে চলেছে। একই অবস্থা অন্যান্য হলগুলোর। দেখা যায়, করেনা সংক্রমণ রোধে গত দুই মাস থেকে বন্ধ রয়েছে বিলাশ বহুল দিনাজপুরের মডার্ন, ফুলবাড়ী উপজেলার উর্বসীসহ কয়েকটি সিনোমা হল।

ঈদের দিনে অনান্য বছর সিনেমা দেখতে দর্শকদের হুমড়ি খেতে দেখা গেলেও, এ বছর সেখানে নেই চিরচেনা সেই কোলাহল। সিনেমা হল বন্ধ থাকায়, বন্ধ রয়েছে সিনেমা হল প্রাঙ্গনে গড়ে উঠা দোকান পাট। একই অবস্থা উপজেলার অপর সিনেমা হল, অবকাশ সিনেমা ও পাশ্ববর্তী বিরামপুর উপজেলার, অবসর, উত্তরাসহ দিনাজপুরের সিনোমা হলগুলো।

ফুলবাড়ীর উর্বসী সিনেমা হল প্রাঙ্গনে ফল ব্যবসায়ী সুজন মিয়া বলেন, সিনেমা দেখতে এসে দর্শনার্থীরা দোকানে খরচ নিত। কিন্তু সিনেমা হল বন্ধ থাকায় তার ব্যবসাও বন্ধ হয়ে পড়েছে।

উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী নওশাদ আলম মুন্না বলেন, উর্বসী সিনেমা হলটি ফুলবাড়ীর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। বছরের অন্য সময় সিনেমা হলের ব্যবসা মন্দা থাকলেও, ঈদের দিন থেকে এক সপ্তাহ ভাল ব্যবসা হত। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে এই বছর ঈদে সিনেমা হল বন্ধ থাকায়, লোকসান বেড়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর