১ জুন, ২০২০ ২০:১৪

বাগেরহাটে ৬৭ দিন পর বাস চলাচল শুরু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ৬৭ দিন পর বাস চলাচল শুরু

বাগেরহাটে ৬৭ দিন পর দূরপাল্লার পরিবহনসহ আন্তঃজেলা বাস চলাচল শুরু করেছে বাস মালিক সমিতি। সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি সিদ্ধান্তে ৬০ ভাগ ভর্ধিত ভাড়া নিয়ে বাগেরহাট জেলা সদরসহ ৯টি উপজেলা থেকে ঢাকা-চট্টগ্রামসহ দিবা ও নৈশসহ দূরপাল্লা ও অভ্যন্তরীণ ১৬টি রুটে বাস চলাচল শুরু হয়।

জেলার বিভিন্ন এলাকার বাস কাউন্টার ঘুরে দেখা গেছে, প্রথম দিনে যাত্রী সংখ্যা তুলনামূলক কম। যাত্রীরা গাড়িতে সামাজিক দূরত্ব বজায় রেখে বসেছেন। এছাড়া গাড়ি ছাড়ার আগে যাত্রীদের সুরক্ষায় গাড়ির প্রতিটি সিটে ব্যবহার করা হয়েছে পলিথিন। গাড়িতে ওঠার আগে হাত ধুয়ে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে যাত্রীদের উঠানো হয়েছে। 

তবে, কিছুকিছু যাত্রীদের মাস্ক ছাড়াই গাড়িতে উঠতে দেখা গেছে। করোনার মধ্যে ঈদ পরবর্তী যাত্রীদের চাপ একটু বেশি বলে জানান কাউন্টার পরিচালকরা। জেলার ৯টি উপজেলা থেকে সকালে ও বিকালে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার উদ্যেশে ছেড়ে যায় শতাধিক যাত্রীবাহী পরিবহন। যা বর্তমান মহামারী করোনার কারণে গত দুই মাসেরও বেশি সময় ধরে বন্ধ থাকে। 

বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার বলেন, প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থাসহ হ্যান্ড স্যানিটাইজার,  চালক ও তার সহকারীদের মাস্ক, হান্ড গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। যে সকল বাস মালিক ও চালক সরকারের নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে জানান এই বাস মালিক সমিতির নেতা।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর