১৮ আগস্ট, ২০২০ ১৩:১০
যশোর শিশু উন্নয়ন কেন্দ্র

ময়নাতদন্ত রিপোর্ট; আঘাতজনিত কারণেই যশোরের সেই তিন কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, যশোর

ময়নাতদন্ত রিপোর্ট; আঘাতজনিত কারণেই যশোরের সেই তিন কিশোরের মৃত্যু

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে আঘাতজনিত কারণে‌ই তিন কিশোরের মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্ত রিপোর্টে বলা হয়েছে। যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় বলেছেন, তিন কিশোরের মরদেহের পায়ে, পিঠে ও মাথায় আঘাতের চিহ্ন আছে। মূলত মস্তিস্কে আঘাতজনিত কারণেই তাদের মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট যশোরের সিভিল সার্জনের কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তত্ত্বাবধায়ক।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, হাসপাতাল থেকে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পরই তা যশোরের পুলিশ সুপারের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

গত বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্মম পিটুনিতে সেখানে বন্দি থাকা তিন কিশোর পারভেজ হাসান রাব্বি (১৮), রাসেল সুজন (১৮) ও নাইম হোসেন (১৭) মারা যায়। আহত হয় আরও ১৫ কিশোর। কেন্দ্র কর্তৃপক্ষ প্রথমে বিষয়টি কিশোরদের দুই গ্রুপের মারামারি বলে বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। কিন্তু পরে আহতদের বক্তব্য ও পুলিশের তদন্তে বেরিয়ে আস, কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিদের নির্মম পিটুনিতেই ওই হতাহতের ঘটনা ঘটে।

এ ব্যাপারে নিহত রাব্বির পিতা রোকা মিয়া বাদী হয়ে যশোর কোতয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশে এ ঘটনায় ওই কেন্দ্রের ৫ কর্মকর্তাকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। ওই ৫ কর্মকর্তাকেই সমাজসেবা অধিদপ্তর সাময়িক বরখাস্ত করেছে।

এদিকে, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদ গ্রেফতার ও সাময়িক বরখাস্ত হওয়ায় ওই পদে সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র খুলনার সহকারি পরিচালক জাকির হোসেনকে নিযুক্ত করা হয়েছে। ইতিমধ্যেই তিনি সেখানে যোগদান করেছেন বলে যশোর সমাজসেবা কার্যালয় থেকে জানানো হয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর