শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৫৬

টেকনাফে ভোক্তা-অধিকার সংরক্ষণের অভিযানে জরিমানা আদায়

অনলাইন ডেস্ক

টেকনাফে ভোক্তা-অধিকার সংরক্ষণের অভিযানে জরিমানা আদায়

কক্সবাজারের টেকনাফে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে। বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টেকনাফ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক  মোহাম্মদ ফয়েজ উল্লাহর নেতৃত্বে টেকনাফ এলাকায় পেয়াজের মূল্য নিয়ন্ত্রণ ও ভোক্তা অধিকার আইন বাস্তবায়নের লক্ষ্যে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। সাথে ছিলেন ছিলেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

অভিযানের সময় মূল্যতালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, নিষিদ্ধ রং বিক্রি, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতের অভিযোগে টেকনাফ থানা রোড, বাজার এলাকার মো. আলী স্টোরকে ১০ হাজার, শাহ আমীন স্টোরকে ৩ হাজার, আবু সৈয়দ স্টোরকে ১৫ হাজার, আল-মদিনা খাবার হোটেলকে ৫ হাজার, দুলাল স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

টেকনাফে "জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ" বাজার তদারকিমূলক অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, খাবারের মান উন্নয়ন, খাবারে কোনো প্রকার নিষিদ্ধ পণ্যের ব্যবহার না করা, মূল্য বেশি না রাখা, মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি না করা, হালনাগাদ ট্রেড লাইসেন্স সংরক্ষণ করা এবং আগত অতিথিদের সাথে শোভন আচরণ করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন টেকনাফ মডেল থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানা গেছে ।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর