২৪ নভেম্বর, ২০২০ ১৬:৫৬

বগুড়ায় ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বগুড়া জেলা পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জন্য নির্ধারিত তিনটি পিক আপ ভ্যান উদ্বোধন করেছেন। সোমবার দুপুরে সাড়ে ১২টায় বগুড়া পুলিশ সুপারের কার্যালয় চত্বরে এই গাড়ি তিনটির উদ্বোধন করা হয়। সারাদেশের মধ্যে বগুড়ায় প্রথম ৯৯৯ এর সেবা দেয়া লক্ষ্যে গাড়ির উদ্বোধন করা হলো।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জন্য নির্ধারিত তিনটি পিক আপ ভ্যানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঞা, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, আব্দুল রশিদ, মোতাহার হোসেনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত¡াবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর চালু হয় জাতীয় জরুরি সেবা ৯৯৯। এই সেবায় বাংলাদেশ পুলিশ, এ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস দ্রæততার সাথে সেবা প্রদান করায় বিপুল জনপ্রিয়তা অর্জন করে। বগুড়ায় জাতীয় জরুরি সেবা দিতে জেলা পুলিশ সীমিত যানবাহন নিয়ে যখন হিমশিম খাচ্ছিল তখন পুলিশ সুপার বগুড়া রেঞ্জ ডিআইজির নির্দেশনায় নিজস্ব উদ্যোগে গাড়ি তিনটি সংগ্রহ করেছেন বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে। 

এ গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকা থেকে ৯৯৯ এ আসা কলগুলোকে সেবা প্রদান করবে। উল্লেখ্য ট্রিপল নাইনের জন্য আলাদা গাড়ি বগুড়া জেলাতেই প্রথম চালু করা হলো। জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার জন্য আইজিপি বেনজীর আহমেদের নির্দেশনার আলোকে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর