৩০ নভেম্বর, ২০২০ ১৪:০৮

বগুড়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে তৎপর ইউএনও লিয়াকত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে তৎপর ইউএনও লিয়াকত

বগুড়ার শেরপুরে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ এড়াতে সরকারি নির্দেশনা অনুযায়ী সব ধরণের পদক্ষেপ নিয়েছে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে গণসচেতনতা তৈরীর লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। সেই সঙ্গে 'নো মাস্ক নো সার্ভিস কার্যক্রম'কে জোরদার করা হয়েছে। এমনকি মাস্ক পরা বাধ্যতামূলক করতে আকস্মিক ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করা হচ্ছে। 

গতকাল রবিবার বিকেলে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ড, ধুনমোড়, রণবীরবালা, খেজুরতলাস্থ নতুন বাস টার্মিনাল, করতোয়া বাস টার্মিনাল এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৪ জনকে ২ হাজার ৩০০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ। এর আগের দিনেও বিভিন্ন পরিবহনের বাসে যাত্রীদের মধ্যে গণসচেতনতামূলত প্রচারণা চালান। একইসঙ্গে মাস্ক ব্যবহার না করায় ৭জনকে ১ হাজার ৬০০ টাকা জরিমানা করেন তিনি। 

পাশাপাশি বাস-ট্রাক ও সিএনজি শ্রমিক-যাত্রীদের মাস্ক পড়তে উদ্বুদ্ধ করেন। বাসের টিকিট কাউন্টারগুলোতে ‘নো মাস্ক, নো এন্ট্রি’- ‘নো মাস্ক, নো সার্ভিস, সম্বলিত সাইনবোর্ড প্রদর্শন নিশ্চিত করা হয়। এসব ক্ষেত্রে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ। 

দিনরাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন তিনি। জনগণকে সচেতন করতে র‌্যালি, লিফলেট বিতরণ ও মাইকযোগে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি নিম্ন আয়ের মানুষের খোঁজ-খবর এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন ইউএনও লিয়াকত আলী সেখ। 

জানতে চাইলে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, সরকারের একজন কর্মচারী হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব সাধ্যনুযায়ী পালন করার চেষ্টা করছি। করোনার সংক্রমণ রোধে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর