শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১৮:৩৮
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুব মিলনমেলা ও সাংস্কৃতিক উৎসব

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
যুব মিলনমেলা ও সাংস্কৃতিক উৎসব

দিনাজপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুব মিলন মেলা ও সাংস্কৃতিক উৎসব নেচে-গেয়ে পালন করে সমতলের আদিবাসী জনগোষ্ঠীর যুবরা। বুধবার সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগোষ্ঠী মানবাধিকার ও জীবনমান উন্নয়ন কর্মকৌশল প্রণয়নে দিনাজপুরে এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুব মিলনমেলা ও সাংস্কৃতিক উৎসব পালন করা হয়। 

বুধবার সকালে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে কৃষ্টি ও ঐতিহ্যে নেচে গেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী ও কিশোরীরা বরণ করে অতিথিদের। অনুষ্ঠানে দুই শতাধিক আদিবাসী যুবক যুবতী, সুশীল সমাজের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিনত হয়।

এর আগে ধর্মীয় সংখ্যালুঘুদের ভুমি অধিকার, সামাজিক সংহতি প্রতিষ্ঠার দাবি নিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুবরা একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জাতীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিষদের নেতা রবীন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ গবেষক অধ্যাপক জহরুল হক, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, ইউএনডিপির মানোরিটি এক্সপার্ট শংকর পাল, এসডিসির প্রোগ্রাম ম্যানেজার লুবনা ইয়াসমিন প্রমুখ। আলোচনা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর