শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ১৬:৫৩
প্রিন্ট করুন printer

নলডাঙ্গায় দুশতাধিক শ্রমিককে সুরক্ষা এবং খাদ্য সামগ্রী প্রদান

নাটোর প্রতিনিধি

নলডাঙ্গায় দুশতাধিক শ্রমিককে সুরক্ষা এবং খাদ্য সামগ্রী প্রদান
Google News

নাটোরের নলডাঙ্গা উপজেলার শষ্যভান্ডার খ্যাত হালতিবিল অঞ্চলে শুরু হয়েছে ধান কাটা। হালতিবিলে মাঠ জুড়ে রয়েছে ধান। বিভিন্ন জায়গা থেকে এসেছে শ্রমিকরা। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ধান কাটা শ্রমিকদের মাঝে মাস্ক, সাবান, পানি ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও নলডাঙ্গা থেকে যারা বিভিন্ন এলাকায় ধান কাটতে যাচ্ছে তাদেরকেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার পিপরুল ইউনিয়নের খোলাবাড়িয়া এলাকায় প্রায় দুই শতাধিক শ্রমিকদের মাঝে এই সামগ্রী হাতে তুলে দেন নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারওয়ার। এর আগে ভিডিও কনফারেন্সে মাধ্যমে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ধান কাটা অনুষ্ঠানের উদ্বোধন করেন।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুব্রত কুমার সরকার, অতিরিক্ত পরিচালক রাকিবুল হাসান, নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস, নলডাঙ্গা কৃষি সম্প্রসারণ অফিসার কিশোয়ার হোসেনসহ আরো অনেকে।

নলডাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কৃষককে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও মাঠে গিয়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং শুকনো খাবার দেওয়া হয়েছে। অন্য জেলা থেকে আসা শ্রমিকদের সহায়তা করা হচ্ছে। কৃষক তার ধান কেটে ঘরে না উঠানো পর্যন্ত তাদের সার্বিক ভাবে সহযোগিতা করা হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর