শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ১৬:৩৪
আপডেট : ৭ মে, ২০২১ ২০:৫৪
প্রিন্ট করুন printer

সরকারি চাল বিতরণ নিয়ে দ্বন্দ্বে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

নোয়াখালী প্রতিনিধি:

সরকারি চাল বিতরণ নিয়ে দ্বন্দ্বে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা
Google News

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে যোবায়ের হোসেন নামে সদ্য যোগ দেয়া যুবলীগের এক কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় আরো অন্তত ৪জন আহত হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত যোবায়ের সোনাদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আবু তাহেরের ছেলে। অপরদিকে আহতরা হচ্ছেন, একই এলাকার যুবলীগ কর্মী মেহেদী হাসান, জীবন ও আজগর হোসেন রাজুসহ চারজন। তাদেরকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সোনাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়ার উপস্থিতিতে সরকারি চাল বিতরণ হচ্ছিল। এ সময় যোবায়ের, মেহেদিসহ যুবলীগের একটি পক্ষ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে বাধা দেয়। তারই জের ধরে চেয়ারম্যানের লোকজনের সাথে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে চেয়ারম্যানের লোকজন এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে বাধাদানকারীদের। পরে তাদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক যোবায়েরকে মৃত ঘোষণা করেন। অপর আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

তবে অভিযোগের কথা অস্বীকার করে সোনাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.নুরুল ইসলাম বলেন, জেলেদের চাল বিতরণ নিয়ে বাকবিন্ডার জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহত জোবায়েরের নেতৃত্বে জেলেদের চাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে সংঘর্ষে তার মৃত্যু হয়। তবে তিনি দাবি করেন, ইউপি সদস্য আবদুল বাতেন তার শালা হওয়ায় তার নাম এ ঘটনায় জড়ানো হচ্ছে।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  চাল বিতরণকে কেন্দ্র করে হত্যা ঘটনা ঘটেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠাচ্ছে। এ ঘটনায় আইনগত প্রদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর