১২ জুন, ২০২১ ১৯:৩৬

মাদারীপুরে জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

প্রতীকী ছবি

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে তিন পুলিশসহ ১০ জন আহত হয়েছেন। শনিবার (১২ জুন) সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মহাসড়কে ৩০ মিনিট বন্ধ থাকে যান চলাচল। পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষের ছত্রভঙ্গ করে দেয়। 

রাজনৈতিক সূত্রে জানা গেছে, মাদারীপুরে দীর্ঘদিন থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিমের সাথে মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খানের বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরেই বিভিন্ন সময় দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হওয়ার ঘটনা ঘটেছে। 

শাজাহান খানের বাবা মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তি করেছে এমন অভিযোগ এনে শনিবার সকালে প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করে শাজাহান খান গ্রুপের লোকজন। একই স্থানে একই সময় নৈরাজ্যের প্রতিবাদে সমাবেশ করে বাহাউদ্দিন নাছিম গ্রুপ। এসময় আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের লোকজন ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।  এসময় তিন পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভুইয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে। এতে তিন পুলিশও আহত হয়। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লা বলেন, মুক্তিযোদ্ধা কমান্ডার সোহরাব সরদারের বাড়ি ঘর ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর