২২ সেপ্টেম্বর, ২০২১ ২১:২৮

চাটমোহর পৌরসভার অধিকাংশ সড়কই চলাচলের অযোগ্য

পাবনা প্রতিনিধি

চাটমোহর পৌরসভার অধিকাংশ সড়কই চলাচলের অযোগ্য

পাবনার চাটমোহর পৌরসভার অধিকাংশ সড়ক এখন খানাখন্দে পরিণত হয়েছে। ভাঙাচোরা ও বিভিন্ন খানাখন্দে একাকার হয়ে গেছে অধিকাংশ সড়ক। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। সীমাহীন ভোগান্তিতে পড়েছে পথচারী ও এলাকাবাসী। অধিকাংশ সড়কই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। 

পৌরসভার ব্যস্ততম সড়ক বাসস্ট্যান্ড হতে নার্সারি মোড়। প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করে অসংখ্য যানবাহন ও সাধারণ মানুষ। সড়কের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। যানবাহনও গর্তে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। এ গর্তে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা এখন সাধারণ মানুষের কাছে যেন আতংকের ছবি। পৌরসভার অন্যতম প্রধান এ সড়ক যেন অবহেলা আর বঞ্চনার শিকার। ভাঙা সড়কের  পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় দেখা দিয়েছে জলাবদ্ধতা।

একই অবস্থা চাটমোহর উপজেলা পরিষদের সামনের রাস্তার। উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের সামনেই তৈরি হয়েছে বড় গর্তের। সবসময় এখানে পানি জমে থাকে। কাদাপানি মাড়িয়ে চলাচল করতে হচ্ছে মানুষজনকে।

পৌর এলাকার বাসিন্দারা জানান, চাটমোহর নতুন বাজার থেকে পুরাতন বাজার হয়ে হাসপাতাল পর্যন্ত প্রধান সড়টিরও বেহাল দশা। বিগত কয়েক বছর ধরে সংস্কার কাজ না হওয়ার কারণে সড়কের মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। জমে গেছে পানি। এতে যানবাহন ও সাধারণ মানুষকে চলাচলে করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে পৌর মেয়র অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো বলেন, ইতোপূর্বে সড়কগুলো সংস্কারে বরাদ্দ এলেও তৎকালীন মেয়র কোনো কাজ করেননি। তিনি ইতোমধ্যে বরাদ্দ চেয়ে চাহিদাপত্র পাঠিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরে। বরাদ্দ আসলে ইনশাল্লাহ রাস্তার কাজ হবেই। করোনার কারণে পিছিয়ে গেছে উন্নয়ন কাজ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর