২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৪৬

রাঙামাটিতে ২৫ শয্যার করোনা ইউনিটের যাত্রা শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে ২৫ শয্যার করোনা ইউনিটের যাত্রা শুরু

রাঙামাটিতে যাত্রা শুরু করেছে ২৫ শয্যার করোনা ইউনিট। একই ইউনিটে স্থাপন করা হয় হাইফ্লো অক্সিজেন। 

বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেনারেল হাসপাতালে এ ইউনিট উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এ সময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি পুলিশ সুপার মোদাচ্ছের হোসেন হোসেন, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙামাটি ডেপুটি সিভিল সার্জন ডা. নিতীশ চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজের পরিচালক ডা. শহীদ তালুকদার, রাঙামাটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নিহার রঞ্জন নন্দী, হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর উপস্থিত ছিলেন।

এসময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, সরকার পার্বত্যাঞ্চলের মানুষের জন্য খুবই আন্তরিক। সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে পার্বত্যাঞ্চলকে ঘিরে। এ অঞ্চলের মানুষ এখন আর সুবিধা বঞ্চিত নয়। সরকারের সব সুযোগ সুবিধা পাচ্ছে পাহাড়ের বাসিন্দারা। পাহাড় এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। উচ্চা শিক্ষার পাশপাশি পাহাড়ের মানুষ এভন উন্নত চিকিৎসা ঘরে বসে পাবে।  

তিনি আরও বলেন, এতো দিন করোনা রোগীদের হাইফ্লো অক্সিজেনের জন্য চট্টগ্রামে যেতে হতো। কিন্তু এখন রাঙামাটি জেনারেল হাসপাতালে সে অক্সিজেনের সুবিধা পাবে মানুষ। করোনা ইউনিটে নতুন সংযোজন হয়েছে। আস্তে আস্তে সব সমস্যা সমাধান হচ্ছে। মানুষের চাহিদাও পুরণ হচ্ছে। 

রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর জানান, এতদিন চট্টগ্রাম থেকে সিলিন্ডারে করে আনা অক্সিজেনের উপর নির্ভর করতে হতো রোগীদের। সিলিন্ডারে অক্সিজেন শেষ হলে দুর্ভোগে পড়তো হতো। কিন্তু এ হাইফ্লো অক্সিজেন সাপোর্ট স্থাপনের মাধ্যমে পুরো রাঙামাটিবাসীর অক্সিজেন সমস্যার সমাধান হয়েছে। হাইফ্লো অক্সিজেন সাপোর্টের মাধ্যমে করোনার রোগীসহ পুরো হাসপাতালের অন্যান্য রোগীরা পূর্ণাঙ্গ ভাবে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের সুবিধার আওতায় আসলো।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর