২৬ অক্টোবর, ২০২১ ২১:৫৩

গাজীপুরে শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাই রাষ্ট্রদূত

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাই রাষ্ট্রদূত

গাজীপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস ম্যাকাওয়াদি সুমিতমর। মঙ্গলবার থাই রাষ্ট্রদূতের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গাজীপুর মহানগরীর মারিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে আসেন। 

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- মি. থং প্রাউন, মিসেস দুয়ানসিব পদ্মসুন্দরা কলিন, মিসেস বাদসারা সাদেনগ্রিথ ও মি. আকরাম হোসাইন। প্রতিনিধিদলটি বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষা সিস্টেম, বিদ্যালয়ের ছাদ বাগান ও শ্রেণী কক্ষসহ বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে পরিদর্শন করেন। তারা বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ও খোঁজ খবর নেন। এসময় তারা শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ করেন। প্রতিনিধি দলের সদস্যরা শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম পর্যবেক্ষণ এবং সন্তোষ প্রকাশ করেন। 

পরিদর্শণকালে প্রজেক্টরের মাধ্যমে পুষ্টি ও স্বাস্থ্য সেবা সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়। এসময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট জাকির উদ্দিন আহম্মদ এবং প্রধান শিক্ষক শাহরিন সুলতানা উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবার থাইল্যান্ডের প্রতিনিধি দলটি বিদ্যালয়ে এসে পৌছলে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়। প্রতিনিধি দলটি প্রায় দেড় ঘন্টা বিদ্যালয়ে অবস্থান করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, থাইল্যান্ডের রাণীর অর্থায়নে ২০১৩ সাল হতে ওই বিদ্যালয়ের দ্বিতীয় তলায় তিনটি শ্রেণিকক্ষ নির্মাণ করে বর্ধিত করা হয়। এছাড়াও স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজিং সিস্টেম ও ছাদ বাগান নির্মাণ করা হয়। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর