শিরোনাম
২৬ অক্টোবর, ২০২১ ২২:২০

উখিয়ায় ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় আরও ৪ জন গ্রেফতার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়ায় ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় আরও ৪ জন গ্রেফতার

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনায় আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের গ্রেফতার করে।

উখিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) গাজী সালাহউদ্দিন জানান, উখিয়া বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় ছয় শিক্ষক ও শিক্ষার্থীকে হত্যার ঘটনায় সোমবার এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি শফিউল্লাহকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, মঙ্গলবার ভোরে পুলিশ রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও তিন রোহিঙ্গাকে গ্রেফতার করে। তারা হলেন-ব্লক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো. হাশিম। এ নিয়ে এই মামলায় মোট ১৪ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ২৫০ জনকে আসামি করে গত শনিবার রাত পৌনে ১২টার দিকে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়।

নিহত মাদ্রাসা শিক্ষার্থী আজিজুল হকের বাবা ও উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা নূরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, ছয় রোহিঙ্গা হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

এই মামলায় ইতিপূর্বে গ্রেফতারকৃতরা হলেন-মুজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন (৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০) ও মোহাম্মাদ আমিন (৪৮)। তাদের মধ্যে অস্ত্রসহ গ্রেফতার মুজিবুর রহমানের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় পৃথক মামলা করেছে।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর ভোররাতে উখিয়ার বালুখালী এফডিএমএন ক্যাম্প-১৮-এর এইচ-৫২ ব্লকে অবস্থিত ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ’ মাদ্রাসায় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এতে মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও ভলান্টিয়ারসহ ছয়জন নিহত হন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর