২৬ অক্টোবর, ২০২১ ২২:২৭

পদ-পদবী নেই, তবুও নৌকার মাঝি মাদক মামলার আসামি!

সিরাজগঞ্জ প্রতিনিধি

পদ-পদবী নেই, তবুও নৌকার মাঝি মাদক মামলার আসামি!

মনোনয়ন বাতিল চেয়ে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সম্পাদক বরাবর লিখিত আবেদন

দলীয় পদ-পদবী তো দূরের কথা, নেই কোনো সদস্য পদ। তবুও তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ফিরোজ উদ্দিন।

ফিরোজ উদ্দিন সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী।

তার বিরুদ্ধে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকারও অভিযোগ রয়েছে। রয়েছে মাদক মামলায় আদালত কর্তৃক ৬ মাসের সাজার রায়। এ কারণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার হয়েছিলেন। তারপরও ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুনরায় মনোনয়ন পাওয়ায় তৃনমূল আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষুব্ধ।

মনোনয়ন বাতিল চেয়ে পঞ্চক্রোশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিক জামান ডেভিট সরকার ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছেন। 

উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা জানান, মনোনয়ন বোর্ডের কাছে তালিকা প্রেরণের সময় ফিরোজ উদ্দিন যে দলীয় কোনো পদে বা সদস্য নেই তা উল্লেখ করে পাঠানো হয়েছে। তালিকায় তার নাম সবশেষে ছিল। আমরা চেয়েছিলাম নানা কারণে বিতর্কিত ফিরোজ উদ্দিন যেন মনোনয়ন না পায়। একজন স্বচ্ছ ক্লিন ইমেজের ত্যাগী নেতা মনোনয়ন পাবেন-এমনটা আশা করেছিলাম। কিন্তু তা হয়নি। তবে এখনো সময় আছে মনোনয়ন বোর্ড প্রার্থী পরিবর্তন করে ত্যাগী ও স্বচ্ছ ব্যক্তিকে মনোনয়ন দিতে পারেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিক জামান ডেভিট সরকার ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটনসহ ক্ষুদ্ধ নেতাকর্মীরা জানান, ফিরোজ উদ্দিন সেখ ২০০৮ সালে আওয়ামী লীগে যোগদান করলেও তিনি দলের কোনো পদ-পদবীতে নেই। সে একজন মাদকসেবী ও ব্যবসায়ী এবং মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তাকে মনোনয়ন দেয়ায়  তৃনমূলে ক্ষোভ বিরাজ করছে। অবিলম্বে মনোনয়ন বাতিল করে একজন স্বচ্ছ ব্যক্তিকে মনোনয়ন দিতে প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানানো হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর