৫ নভেম্বর, ২০২১ ১৫:২০

মুজিব বর্ষে নাটোরসহ ৫২ রেল স্টেশনের উন্নয়ন

নাটোর প্রতিনিধি

মুজিব বর্ষে নাটোরসহ ৫২ রেল স্টেশনের উন্নয়ন

মুজিব শতবর্ষ উপলক্ষে নাটোরসহ ৫২ রেলওয়ে স্টেশনের উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। পশ্চিমাঞ্চল রেলের পাকশী ও লালমনিরহাট ডিভিশনের আওতায় এই উন্নয়ন কাজের জন্য প্রায় তিনশ’ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। 

উন্নয়ন কাজের মধ্যে রয়েছে স্টেশন সমূহের প্লাটফরম সম্প্রসারণ ও উঁচুকরণসহ প্লাটফরমের সেড এবং সীমানা প্রাচীর নির্মাণ। এছাড়াও এই প্রকল্পের আওতায় স্টেশন এলাকায় বৈদ্যুতিকরণ কাজও রয়েছে। ইতিমধ্যে নাটোর, সান্তাহার, বগুড়া, জয়পুরহাটসহ প্রকল্পের অধীন প্রায় সব স্টেশনের উন্নয়ন কাজ শুরু হয়েছে। 

সান্তহার রেলওয়ে প্রকৌশল কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী আফজাল হোসেন জানান, উন্নয়ন কাজে যাত্রীদের কোন ধরনের সমস্যায় যেন পড়তে না হয় সেদিকটা খেয়াল রেখে কাজ শুরু করা হয়েছে। নাটোর স্টেশন ২নং প্লাটফরমের উন্নয়ন কাজ শেষে ১নং প্লাটফরম কাজ করা হবে। দু’টি প্লাটফরমের প্রায় ৩৪৫ ফুট সম্প্রসারিত করা হবে। স্টেশনের চারপাশে প্রায় ৩ হাজার ফুট সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। সম্প্রসারিত এলাকায় বৈদ্যুতিকরণ করা হবে।

নাটোরের স্টেশন মাষ্টার অশোক চক্রবর্তী বলেন, স্টেশনের চারিদিকে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শেষ হলে বহিরাগত কেউ অবৈধভাবে প্রবেশ করতে পারবে না। এতে নিরাপত্তা নিশ্চিত হবে।

পশ্চিমাঞ্চল রেলের জিএম মিহির কান্তি গুহ বলেন, রেল যাত্রীদের সেবার মান বাড়াতে ৫২ রেল স্টেশনের উন্নয়ন কাজ হাতে নেওয়া হয়েছে। চলতি অর্থ বছরেই এই প্রকল্পের কাজ শেষ হবে বলে তিনি আশা করেন।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর