১৬ জানুয়ারি, ২০২২ ১১:৫৪

নোয়াখালীতে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

নোয়াখালীতে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

স্বতন্ত্র মেয়র প্রার্থী লুৎফুল হায়দার লেনিন

নোয়াখালী পৌরসভা নির্বাচনের বেশ কয়েকটি কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকালে ভোট শুরুর আধা ঘণ্টার মধ্যেই মাইজদী পাবলিক কলেজ, আল ফারুক স্কুল কেন্দ্র ও হরিরামপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১টায় এসব কেন্দ্রে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের দেখা যায়নি। অনেককেই কেন্দ্রের বাইরে ঘোরাফেরা করতে দেখা যায়। 

সকাল সাড়ে ১০টায় পাবলিক কলেজ কেন্দ্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী লুৎফুল হায়দার লেনিন বলেন, সকাল আটটার দিকে ভোট শুরু হওয়ার কিছুক্ষণ পরেই নৌকা প্রতীকের প্রার্থী এজেন্টরা মোবাইল মার্কাসহ অন্য সকল স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টদের বের করে দিয়েছে। 

পাবলিক কলেজ কেন্দ্রের মোবাইল মার্কার এজেন্ট রাসেল আহমেদ বলেন, আমাদের কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি নৌকার প্রতীক এজেন্টরা। 

জানা গেছে, আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পৌরসভার বর্তমান মেয়র মো. সহিদ উল্যাহ খান সোহেল। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন লুৎফুল হায়দার মোবাইল প্রতীকে, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে সামছুল ইসলাম মজনু, হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের শহীদুল ইসলাম, শহর বিএনপির সভাপতি আবু নাছের নারিকেল গাছ প্রতীকে, জগ প্রতীকে কাজী আনোয়ার হোসেন, বিএনপি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম কিরণ কম্পিউটার প্রতীকে প্রার্থী হয়েছেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অফিসার রবিউল আলম বলেন, নির্বাচনের আগে ইভিএমে ‘মক ভোটিং’এর মাধ্যমে ভোটারদের শিখিয়ে দেওয়া হয়েছে। ইভিএমে কীভাবে ভোট দিতে হয়। ভোটাররা সহজেই ইভিএমে ভোট দিচ্ছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নোয়াখালী পৌরসভার নয়টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‍্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন। পৌরসভাটিতে মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। এর মধ্যে রয়েছেন পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ জন ও নারী ভোটার ৩৮ হাজার ৩২৫ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর