২১ আগস্ট, ২০২২ ২১:৫৫

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রিতে আলোচনা সভা

গাজীপুর প্রতিনিধি:

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রিতে আলোচনা সভা

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রবিবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরে ব্রি সদর দপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহ্সান রাসেল এমপি। সভায় সভাপতিত্ব করেন ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর।

প্রধান অতিথির বক্তব্যে মো: জাহিদ আহ্সান রাসেল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি, সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন। তিনিই আমাদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র দিয়েছেন। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশের বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

সভায় আরো বক্তব্য রাখেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো: আবুবকর ছিদ্দিক, পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। খামার ব্যবস্থাপনা বিভাগের সিএসও এবং প্রধান মো: সিরাজুল ইসলাম, উদ্ভিদ প্রজনন বিভাগের সিএসও ড. এস এম মাসুদুজ্জামান, ফলিত গবেষণা বিভাগের সিএসও এবং প্রধান ড. মো: হুমায়ুন কবীর, ব্রি কর্মকর্তা কল্যান সমিতির সভাপত্বি মো: রাশেল রানা, বাংলাদেশ কৃষিফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপত্বি মো: আব্দুল মজিদ, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন ব্রি শাখার সাধারণ সম্পাদক মো: শরিফুল ইসলাম, বি আর আর আই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখের আলী দেওয়ান, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন, ব্রি শ্রমিক ক্লাবের সাধারণ সম্পাদক মামুন হোসেন, ব্রি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম, ব্রি কর্মচারী ক্লাবের সভাপত্বি আমিনুজ্জামান রিটন, ব্রি শ্রমিক ক্লাবের সভাপতি মো: মামুন হোসেন আপেল। আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ রেজোয়ান বিন হাফিজ প্রান্ত।
 
সভায় ব্রির সকল বিভাগীয় ও শাখা প্রধান, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ, বি আর আর আই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন। 
আলোচনা সভার আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহ্সান রাসেল ব্রি সদর দপ্তরে পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর