৩০ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫২

রাজশাহীতে অফিস কক্ষের দরজা লাগিয়ে অধ্যক্ষকে মারধর, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে অফিস কক্ষের দরজা লাগিয়ে অধ্যক্ষকে মারধর, গ্রেফতার ১
রাজশাহীর পুঠিয়ায় অভিভাবকের কাছে ছাত্রের অসৌজন্যমূলক আচরণের অভিযোগ করায় অধ্যক্ষকে অফিস কক্ষে আটকে মারধরের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। 
 
ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে পুঠিয়ার সাধনপুর স্কুল অ্যান্ড কলেজে। কলেজে ভাঙচুর ও ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় ছাত্র প্রথিক মাহমুদের নামে তার অভিভাবকের কাছে অভিযোগ করেন অধ্যক্ষ ফয়েজ উদ্দিন। এতে ক্ষুব্ধ হয়ে ওই শিক্ষার্থীর পিতাসহ তিনজন মিলে অফিস কক্ষে এসে রুমের দরজা বন্ধ করে ওই অধ্যক্ষকে মারধর করেন। 
 
এ ঘটনায় ভুক্তভোগী ওই অধ্যক্ষ বৃহস্পতিবার রাতে অভিযুক্ত তিনজনের নামে থানায় মামলা করেন। পুলিশ রনি নামের এক অভিযুক্তকে গ্রেফতার করেছেন। অভিযুক্তরা হলেন, ছাত্র প্রথিক মাহমুদের বাবা মাসুদ রানা, মামা জাফর আলী ও তাদের অপর সহযোগী রণি। 
 
সাধনপুর স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ফয়েজ উদ্দীন বলেন, ‘দশম শ্রেণির ছাত্র প্রথিক মাহমুদ নানা কারণে প্রতিষ্ঠানে ভাঙচুর করে। সেই সঙ্গে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক ব্যবহার করে। আর এসব ঘটনা গত সোমবার তার বাবাকে জানানো হয়। গত বুধবার দুপুরে অভিযুক্ত তিনজন শিক্ষাপ্রতিষ্ঠানে আসেন। সে সময় তারা কক্ষে থাকা শিক্ষকদের বাইরে যাওয়ার নির্দেশ দেন। শিক্ষকরা বাইরে বের হওয়ার সঙ্গে সঙ্গে অভিযুক্তরা কক্ষের দরজা বন্ধ করে দেয়। এরপর তারা মারধর শুরু করেন। পরে অধ্যক্ষের চিৎকার শুনে পাশের কক্ষে থাকা শিক্ষক ও কর্মচারীরা এসে তাকে উদ্ধার করেন। 
 
প্রতিষ্ঠানের সভাপতি ও শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল বলেন, ‘প্রতিষ্ঠানের পাশে একটি সংঘবদ্ধ চক্র আছে। তারা বিভিন্ন সময় নানা অপ্রীতিকর ঘটনা ঘটাচ্ছে। এটা তারই একটা অংশ। ছাত্রের অন্যায়ের অভিযোগ করায় অভিভাবকরা শিক্ষককে মারধর করবেন এটা মেনে নেওয়া যায় না। আমি বর্তমানে ঢাকায় অবস্থান করছি। তবে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।’
 
উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লায়লা আকতার জাহান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘একজন শিক্ষককে প্রকাশ্যে তার কক্ষে মারধরের ঘটনা খুবই দুঃখজনক। আমরা বিষয়টি অবহিত হওয়ার পর অধ্যক্ষকে মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছি।’
 
পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, শিক্ষককে মারধরের বিষয়ে বৃহস্পতিবার রাতে ওই শিক্ষক তিনজনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। যা তাৎক্ষণিক মামলা ভুক্ত করা হয়েছে। ইতিমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের অন্যদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।
 
বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর