৩০ সেপ্টেম্বর, ২০২২ ১২:৫০

দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি

অনলাইন ডেস্ক

দুর্গাপূজা উপলক্ষে বেনাপোলে ৪ দিন বন্ধ আমদানি-রফতানি

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে আগামী ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত টানা চারদিন আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে এ সময় বেনাপোল শুল্ক ভবন ও বন্দরে পণ্য উঠানামা, খালাস এবং বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দর ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, দুর্গাপূজায় সরকারি ছুটির কারণে উল্লিখিত চারদিন পেট্রাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বন্ধ থাকবে। আর আমদানি-রফতানি চালু হবে আগামী ৬ অক্টোবর সকাল থেকে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, দুর্গাপূজার ছুটিতে চারদিন আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন চিঠি দিয়ে তাদের অবহিত করেছেন। আমদানি-রফতানি বন্ধ থাকলেও এপারের বন্দরে পণ্য উঠানামা, খালাস ও পণ্যের শুল্কায়ন কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে বলে বেনাপোল শুল্ক ভবনের চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আকছির উদ্দিন মোল্লা জানিয়েছেন।

বেনাপোল বন্দরে পণ্য খালাসের পর ভারতীয় ট্রাক দেশে ফিরে যেতে পারবে। বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আবুল কালাম আজাদ বলেন, পূজার ছুটির সময় দু’দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর