১ অক্টোবর, ২০২২ ২০:০৫

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৭

ঝালকাঠি প্রতিনিধি:

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৭

ঝালকাঠির রাজাপুরে আপন ভাইয়ে ভাইয়ে জমির ভাগাভাগি নিয়ে বিরোধের জেরে দুই নারীসহ উভয় পক্ষের ৭ জন আহত হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বাড়ৈবাড়ি গ্রামের সরদারবাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়ে নূরে আলম (৬০), তার স্ত্রী কাওসার বেগম (৫২), ছেলে রিপন সরদার (২৬) ও আব্দুল্লাহ (২২) রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। অপর পক্ষের কবির, হক ও তার বোন রমিসা বরিশাল শেবাচিমে ভর্তি। আহতদের মধ্যে নূরে আলম ও রিপনের মাথা ফেটে গুরুত্বর আহত হয়েছেন।

আহতদের অভিযোগ, দীর্ঘদিন ধরে জমি নিয়ে নূরে আলম ও তার ছোট ভাইদের সাথে বিরোধ চলে আসছিল। শনিবার সকালে স্থানীয় শালিশদার উভয় নিয়ে শালিশ বৈঠক করে এবং রোয়েদাদ দিবে বলে ঘোষণা দিয়ে চলে যাওয়ার পরে জমির ভাগাভাগি নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে নূরে আলমের ছোট ভাই হক, কবির, মোস্তফা, ফেরদৌস, মিলনসহ ১০/১৫ জন মিলে নূরে আলমসহ তার স্ত্রী-সন্তানদের ওপর হামলা চালায়। 

এ বিষয়ে কবির সরদার জানান, এ বিষয়টি ভাই ভাই নিজেরা নিজেরা। স্থানীয় মেম্বরের মাধ্যমে নিজেরা ম্যানেজ করে নিবো। তিনি জানান, এ ঘটনায় হক, কবির ও তার বোন রমিসাসহ কয়েকজন আহত হয়ে বরিশাল শেবাচিমে চিকিৎসা নিচ্ছেন। 
স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান জানান, উভয় পক্ষ শালিশ মান্য করলে কয়েক দফায় বৈঠক হয়। শনিবারও বৈঠক হয়েছে এবং শালিশদারদের সিদ্ধান্ত উভয় পক্ষ মান্য করেছে কিন্তু শালিশদাররা চলে আসার পর উভয়পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে।

রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর