শিরোনাম
২১ ডিসেম্বর, ২০২২ ১৯:১৩

দিনাজপুরে বাসদের সম্মেলন অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বাসদের সম্মেলন অনুষ্ঠিত

বাসদ দিনাজপুর জেলা শাখার ১ম সম্মেলন দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শুরুতে দিনাজপুর চারণ সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বুধবার বেলা ৩টায় সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন বাসদের কেন্দ্রিয় উপদেষ্টা, প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক, সাবেক কেন্দ্রিয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড খালেকুজ্জামান। উদ্বোধন শেষে সম্মেলনের সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এর আগে বেলা ১২টায় চেহেলগাজী ঈদগাহ মাঠে জমায়েত হয়ে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনকালে কমরেড খালেকুজ্জামান বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সীমাহীন আত্মবলিদান ও অসম সাহসী লড়াইয়ের ভিতর থেকে গড়ে ওঠা গণ আকাঙ্খা, গণচেতনা ও মুক্তির স্বপ্ন ছিল বিশাল বিস্তৃত। সাম্য, মানবিক মর্যাদা আর সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার ঘোষণা দিয়েই শুরু হয়েছিল স্বাধীনতার জনযুদ্ধ। কিন্তু স্বাধীন দেশের জন্মলগ্নের প্রথম প্রহরেই ফ্যাকাশে হতে থাকলো আমাদের চেতনা, আকাঙ্খা আর স্বপ্নগুলো। 
সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ দিনাজপুর জেলা আহ্বায়ক কমরেড সারোয়ারুল হাসান ক্লিপটন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাসদ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ। আরো বক্তব্য রাখেন, বাসদ কেন্দ্রিয় সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড আব্দুল কুদ্দুস, বাসদ দিনাজপুর জেলা নেতা কিবরিয়া হোসেন, বাসদ দিনাজপুর জেলা নেতা জনক রায়। 
সমাবেশের শেষে বাসদের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত দিনাজপুর জেলা বাসদের কাউন্সিলে নির্ধারিত ১২ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর