২৯ মে, ২০২৩ ১৯:৫৮

ব্যবসায়ীকে নির্যাতন, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বাগেরহাট প্রতিনিধি

ব্যবসায়ীকে নির্যাতন, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বাগেরহাটে চোর আখ্যা দিয়ে ফকির রনি (৪৫) নামের এক পোল্ট্রি ফিড ব্যবসায়ীকে রাতভর টর্চার সেলে আটকে রেখে নির্যাতন করার অভিযোগ ওঠে ষাটগম্বুজ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আজিজুল হকের বিরুদ্ধে। এসময় ওই ব্যবসায়ীর শরীরে সিগারেটের ছ্যাকাও দেওয়া হয়।  

ঘটনার প্রায় ছয় দিন পর আজিজুল ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা রেকর্ড করেছে পুলিশ। বাগেরহাট সদরের পাটরপাড়া গ্রামে গত মঙ্গলবার দিবাগত রাতে এই নির্যাতনের ঘটনা ঘটে। 

ফকির রনির লিখিত অভিযোগটি তদন্ত শেষে রবিবার রাতে বাগেরহাট থানায় দায়েরকৃত মামলায় মো. আজিজুল ও  নবিন কাজীসহ ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে। 
 
ব্যবসায়ী ফকির রনি বলেন, ঘটনার পর আমি পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করি। ওই অভিযোগের পেক্ষিতে থানা থেকে একাধিক বার তদন্ত করা হয়েছে। এরই মধ্যে গত রবিবার দুপুরে এক ছাত্রলীগ নেতা (নাম প্রকাশে অনিচ্ছুক) আমার ব্যবসায় প্রতিষ্ঠানে প্রবেশ করে আমাকে আমার চেয়ার থেকে উঠিয়ে দিয়ে ওই চেয়ারে বসে। এসময় আমাকে বলে ‘তুই যে পথে হাঁটসিস, সে পথ থেকে সরে আয়, না হলে তোকে আবারও মারা হবে।’ এঘটনার পর থেকে আতঙ্কে আছেন ব্যবসায়ী ফকির রনি ও তার পরিবার। 

এ বিষয়ে বাগেরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার আল নাহিয়ান ওশান বলেন, বিষয়টি নিয়ে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর ঘটনার সাথে ছাত্রলীগের কারও সম্পৃক্ততা থাকলে গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, পোল্ট্রি ফিড ব্যবসায়ীকে নির্যাতনের ঘটনাটি গুরুত্বে সাথে দেখছে পুলিশ। ঘটনার তদন্ত করে সত্যতা মেলায় রবিবার রাতে মামলা রেকর্ড করা হয়েছে। মামলায় ষাটগম্বুজ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আজিজুল ও  নবিন কাজীসহ ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর