৪ ডিসেম্বর, ২০২৩ ১৭:৪৭

চুয়াডাঙ্গায় ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চুয়াডাঙ্গার দুটি আসনে স্বতন্ত্র ছয় প্রার্থীসহ সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার সকালে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন-চুয়াডাঙ্গা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী আফরোজা পারভীন ও শেখ সামসুল আবেদীন এবং তৃণমূল বিএনপি প্রার্থী তাইজাল হোসেন, চুয়াডাঙ্গা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মীর্জা শাহরিয়ার মাহমুদ, নূর হাকিম, নজরুল মল্লিক ও আব্দুল মালেক মোল্লা।

চুয়াডাঙ্গা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, হলফনামায় তথ্য গোপন করায় আফরোজা পারভীনের প্রার্থিতা বাতিল করা হয়। মনোনয়নপত্রের সাথে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল না করা এবং পৌরকর খেলাপি হওয়ায় তাইজাল হোসেনের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়।

স্বতন্ত্র প্রার্থীর প্রদান করা এক শতাংশ ভোটারের তথ্যে গরমিল থাকায় প্রার্থিতা বাতিল হয় শেখ সামসুল আবেদীন ও মীর্জা শাহরিয়ার মাহমুদের। এক শতাংশ ভোটারের তথ্যে গরমিল ছাড়াও ঋণ খেলাপি, বিদ্যুৎ বিল খেলাপি ও কর খেলাপির দায়ে প্রার্থিতা হারান নজরুল মল্লিক। এ ছাড়া এক শতাংশ ভোটারের তথ্যে গরমিলের সাথে বিদ্যুৎ বিল খেলাপি হওয়ায় আব্দুল মালেক মোল্লার প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বলেন, বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৯ ডিসেম্বরের মধ্যে তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর