২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:১৩

মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে দিলেন বাবা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে দিলেন বাবা

প্রতীকী ছবি

বগুড়ায় মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতের কাছে তুলে দিয়েছেন বাবা। তার নাম শাকিব হাসান (২০)। তিনি শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের মাচইল গ্রামের নুর ইসলামের ছেলে।

মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে।

পরে তাকে আটক করে তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান।

স্থানীয় সূত্র জানা যায়, শাকিব হাসান দীর্ঘদিন যাবৎ মাদক সেবন করে আসছিলেন। নেশার টাকা দিতে মা-বাবা অস্বীকৃতি জানালে প্রায়ই বাড়ির আসবাবপত্র ভাঙচুর করতেন। মাঝেমধ্যে বাড়ির জিনিসপত্র বিক্রি করে মাদক সেবন করতেন। এমনকি তার মা-বাবার সামনেই মাদক সেবন শুরু করে দেন তিনি। বাধ্য হয়ে ভ্রাম্যমাণ আদালতের কাছে সন্তানকে তুলে দিয়েছেন বাবা নুর ইসলাম।

নুর ইসলাম জানান, “ছেলে মাদকের টাকার জন্য বাড়ির জিনিসপত্র চুরি করে। নিষেধ করলে আমাকে ও তার মাকে মারধর করে। তাই স্থানীয় লোকদের পরামর্শে আইনের আশ্রয় নিয়েছি। তাতে যদি ছেলেটা ভালো হয়, এটাই কামনা করি। এছাড়া কোনও উপায় ছিল না আমার।”

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান জানান, মাদক সেবনের অভিযোগ পাওয়ার পর ওই তরুণের নিজ বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়। এ সময় তিনি নেশাগ্রস্ত ছিলেন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে তিনমাসের কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/আজাদ

সর্বশেষ খবর