শিরোনাম
প্রকাশ : রবিবার, ১০ জুলাই, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ১০ জুলাই, ২০১৬ ০০:১২

ঈদে জমজমাট NEWS24

শোবিজ প্রতিবেদক

ঈদে জমজমাট NEWS24
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঈদ উপলক্ষে চারদিকে জমজমাট আয়োজন চলছে। আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় থাকা নতুন টিভি চ্যানেল নিউজটোয়েন্টিফোরও তাদের অনুষ্ঠান সাজিয়েছে বেশ জমকালো আয়োজনে। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে কবি-সাহিত্যিক-শিল্পীদের নানান স্বাদের মজাদার অনুষ্ঠানগুলো দর্শকও বেশ আগ্রহ নিয়ে দেখেছে। তাদের কাছ থেকে ভালো সাড়া পাওয়া গেছে। পরীক্ষামূলক সম্প্রচারের সময় কোনো টিভি চ্যানেলের এমন আয়োজন দেশে এবারই প্রথম।  

ঈদের দিন থেকে শুরু করে আগামীকাল পর্যন্ত চলবে নিউজ টোয়েন্টিফোরের এ আয়োজন। অনুষ্ঠানগুলোতে রাজনীতিকদের মধ্যে ছিলেন নূরে আলম সিদ্দিকী, আমির হোসেন আমু, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম হান্নান শাহ, আ স ম আবদুর রব, জিএম কাদের এবং মুজাহিদুল ইসলাম সেলিম।

এদিকে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর মধ্যে ‘আতর গোলাপ সোয়া চন্দন’ বেশ প্রশংসিত হয়েছে। গানের প্রেক্ষিত, বিষয়, বাউল আঙ্গিক, বৈঠকী ঢংয়ে এ অনুষ্ঠান প্রচলিত টেলিভিশনের কাঠামোর বাইরে। দর্শক নতুনত্ব থাকায় চমক সৃষ্টি করেছে। ফকির শাহাবুদ্দিন নিজেই গান গেয়েছেন, নিজেই উপস্থাপনা করেছেন। নতুন এ বিষয়টি টেলিভিশন দর্শকদের মাঝে সাড়া ফেলেছে। বিখ্যাত সুরকার-গীতিকার আহমেদ ইমতিয়াজ বুলবুল অনুষ্ঠান চলাকালীন ভূয়সী প্রশংসা করেছেন। সুদূর সিলেট থেকে ফোকশিল্পী কালামিয়া এসে গান করেছেন। ফকির শাহাবুদ্দিনের সঙ্গে কিরন চন্দ্র রায় নিজে গেয়েছেন— গানের ফাঁকে ফাঁকে গান নিয়ে আলোচনা করেছেন শিল্পী চন্দনা মজুমদারের সঙ্গে। সঙ্গে ঢোলবাদক দশরত। একেবারে সোজা সহজ বাউল গানের মতোই তিনজন জমিয়েছেন আতর গোলাপ সোয়া চন্দন অনুষ্ঠানটি। সহজ উপস্থাপনা, সহজ গান।

ঈদের দিন থেকে পাঁচ দিন বিশেষ অনুষ্ঠান ডুগডুগি। বারী সিদ্দিকী দিয়ে শুরু। উপস্থাপনা এস আই টুটুল। শুধু উপস্থাপনা নয়, সঙ্গে গান গেয়েছেন। ফরিদা পারভীন, ডলি সায়ন্তনী, সেলিম চৌধুরী, তানভীর আলম সজীব কিছু কথা আর কিছু গান দিয়ে অন্যরকম করে তুলেছিলেন ডুগডুগি অনুষ্ঠান।

ঈদের দিন থেকে পাঁচ দিন আরেকটি বিশেষ অনুষ্ঠান ‘গল্পে সল্পে ঈদ’। গল্প করেছেন কবি আসাদ চৌধুরী ও মাহবুবা ইসলাম সুমীর সঙ্গে। ঈদবিষয়ক নানা ঘটনা ও অনুভূতি বলেছেন ড. সৈয়দ মনজুরুল ইসলাম, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কণ্ঠশিল্পী মুহাম্মদ খুরশীদ আলম ও আসিফ আকবর।

সব মিলিয়ে ঈদের জমজমাট অনুষ্ঠান নিউজটোয়েন্টিফোর উপহার দিয়েছে। অনুষ্ঠানগুলোর উপদেষ্টা ছিলেন নঈম নিজাম, তত্ত্বাবধায়নে সামিয়া রহমান। প্রযোজনা করেছেন মেহমুদ খোকন।

নিউজটোয়েন্টিফোরের আয়োজন প্রসঙ্গে এস আই টুটুল বলেন, ‘চ্যানেলটি হয়তো নতুন, কিন্তু খুব স্বতন্ত্র। আমি এখানে অংশ নিয়ে খুব আনন্দ পেয়েছি। নিজের চ্যানেল মনে করছি। আর আয়োজনটি ছিল বেশ প্রাণবন্ত। দর্শক রেসপন্সও খুব ভালো।’

কবি আসাদ চৌধুরী বলেন, ‘নিউজটোয়েন্টিফোরের আয়োজন দেখে মনে হচ্ছে, এদের দৃষ্টি অনেক দূর। শুরুটা বেশ ভালোভাবেই হয়েছে। তাই আগামী দিনে আরও ভালো অনুষ্ঠানের প্রত্যাশা বেড়ে গেল। ঈদের অনুষ্ঠানে অংশ নিয়ে খুব ভালো লেগেছে। আগামী দিনেও সঙ্গে থাকতে চাই।’

অভিনেত্রী মাহবুবা ইসলাম সুমী বলেন, ‘অনুষ্ঠান তো অনেক হয়, কিন্তু এই চ্যানেলের অনুষ্ঠানে যে বৈচিত্র্য, তা সত্যিই প্রশংসনীয়। তাই শুধু পেশাদারি কারণে নয়, শিল্পী হিসেবে আমি খুব তৃপ্ত এমন অনুষ্ঠান করে।’

কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী বলেন, ‘ঈদের দিন গান করেছি। তাই বলতে চাই, গান করে ঈদের আনন্দ পরিপূর্ণভাবেই পেয়েছি।’

ডলি সায়ন্তনী খুবই জনপ্রিয়, তার অসংখ্য গান রয়েছে শ্রোতাদের হৃদয়ে। কিন্তু তাকে খুব একটা দেখা যায় না টিভি পর্দায়। এবার পাওয়া গেল নিউজটোয়েন্টিফোরের অনুষ্ঠানে। তিনি বলেন, ‘সত্যিই ভালো লাগল এমন একটি অনুষ্ঠানে অংশ নিয়ে।  অনেক দিন পর প্রাণভরে আড্ডাও হলো, গানও হলো।’


আপনার মন্তব্য