মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ঢাকাই ছবির যত নতুন নায়িকা

ঢাকাই ছবির যত নতুন নায়িকা

পিয়া বিপাশা

ঢালিউডে নায়িকা সংকট বলে কিছু নেই। এমন বক্তব্য নির্মাতা মোস্তাফিজুর রহমান বাবুর। সম্প্রতি তিনি প্রতিশোধ ও প্রতীক্ষা শিরোনামের দুটি ছবির মহরত করলেন নতুন মুখ সানাইকে নিয়ে। তার কথায় প্রচুর শিক্ষিত ও মেধাবী মেয়ে চলচ্চিত্রে আসছেন। তাদের যথাযথভাবে কাজে লাগানো যাচ্ছে না বলেই তারা প্রতিষ্ঠা পাচ্ছেন না। নতুন মুখ নিয়ে লিখেছেন— আলাউদ্দীন মাজিদ

 

পিয়া বিপাশা

২০১২ সালে লাক্স চ্যানেল সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়া পিয়া বিপাশা নাটক ও মডেল হিসেবে কাজ করার পর গত বছর একটি  চলচ্চিত্রে কাজ করেছেন। ছবিটি হলো ‘রুদ্র দ্য গ্যাংস্টার’। বর্তমানে বেশ কিছু ছবিতে তার অভিনয়ের বিষয়ে কথা চলছে।

 

মুন

টিভি নাটক এবং মডেল মুনও কাজ করছেন বদরুল আলম সৌদের ‘গহীন বালুচর’ ছবিতে। এই ছবির দুই নায়িকার মধ্যে তিনি হলেন একজন।

 

সানাই

মডেল হিসেবে কাজ শুরু করা সানাই এবার চলচ্চিত্রে অভিনয় করছেন। গত মাসে  মোস্তাফিজুর রহমান বাবুর ‘প্রতিশোধ’ ও ‘প্রতীক্ষা’ শিরোনামের দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। তার কথায় ভালো ছবি হলে অবশ্যই বড় পর্দায় নিয়মিত হব।

 

তানহা মৌমাছি

জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’ ছবিতে ডিপজলের নায়িকা হিসেবে অভিনয় করেন তানহা মৌমাছি। এই সিনেমায় কাজ করেই আলোচনায় চলে এসেছেন তিনি। প্রতিষ্ঠা করেছেন প্রযোজনা সংস্থা ‘মৌমাছি প্রোডাকশন’। নিজের ঘর থেকেই নির্মাণ করেন ‘এই গল্পে ভালোবাসা নেই’। ‘বয়ফ্রেন্ড’ তার প্রযোজনা সংস্থার দ্বিতীয় ছবি।

 

নীলাঞ্জনা নীলা

লাক্স চ্যানেল আই সুন্দরী-২০১৪ প্রতিযোগিতার দ্বিতীয় রানারআপ নীলাঞ্জনা নীলা ছোট পর্দার নাটক ও মডেল হিসেবে কাজ করার পর এই প্রথম বড় পর্দায় এলেন। তিনি অভিনয় করেছেন বদরুল আলম সৌদ নির্মিত ‘গহীন বালুচর’ ছবিতে। ছবিটি এখন মুক্তির অপেক্ষায় আছে। এ ছবি দর্শকদের আগ্রহ তৈরি হয়েছে। নীলার কথায় ভালো গল্পের ছবি পেলে চলচ্চিত্রে নিয়মিত হব।

 

প্রিয়ন্তি পরী

নৃত্যশিল্পী প্রিয়াংকা পরী বড় পর্দায় এসে হয়ে গেলেন প্রিয়ন্তি পরী। নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক তার ‘চুপি চুপি প্রেম’ ছবিতে প্রিয়াংকাকে ব্রেক দিয়ে প্রিয়ন্তি পরী নাম দেন। এখন তিনি নতুন ছবিতে কাজ করার অপেক্ষায় আছেন।

 

আইরিন সুলতানা

মডেল এবং ছোট পর্দার নায়িকা আইরিন সুলতানা ক্যারিয়ারের শুরুতেই দেবাশীস বিশ্বাসের ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিটির মাধ্যমে দর্শকের মন জয় করেন।

এছাড়া  ‘ইউটার্ন’, ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ ছবিটি মুক্তি পেয়েছে। অভিনয় করছেন সুস্ময় সুমন পরিচালিত ‘তোকে হেব্বি লাগছে’, ‘এই তুমি সেই তুমি’, ‘এক পৃথিবী প্রেম’, ‘টাইম মেশিন’সহ আরও বেশ কিছু চলচ্চিত্রে।

 

অরিন

লাক্স তারকা অরিন নাটক ও বিজ্ঞাপনে কাজ করার পর চলচ্চিত্রে আসেন কাজী হায়াৎ পরিচালিত ‘ছিন্নমূল’ ছবিতে। এরপর তিনি চুক্তিবদ্ধ হন ‘আমার সিদ্ধান্ত’, ‘ভয়ংকর গোলমাল’, ‘অসম প্রেম’, ‘রংবাজি’ প্রভৃতি ছবিতে। অরিনের কথায় নাটক নয়, চলচ্চিত্রেই এখন কাজ করতে চাই।

 

পূজা চেরী

সম্প্রতি ‘পোড়ামন টু’ ছবিতে চুক্তিবদ্ধ হলেন পূজা চেরী। এর আগে অগ্নি ছবিতে মাহির ছোটবেলার চরিত্র ও বাদশা ছবিতে জিতের বোনের ভূমিকায় অভিনয় করেন পূজা। মডেল হিসেবে মিডিয়ায় পথ চলা শুরু পূজা চেরীর।

 

অহনা

ছোট পর্দার পরিচিত মুখ অহনা। অভিনয় করছেন বড় পর্দায়ও। বড় পর্দায় অহনার প্রথম ছবি ‘চাকরের প্রেম’। অহনার দ্বিতীয় ছবি ‘দুই পৃথিবী’। এফ আই মানিক পরিচালিত ছবিটিতে অহনার সঙ্গে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। পি এ কাজলের ‘চোখের দেখা’ ছবিতেও কাজ করেছেন তিনি।

 

 

শিরিন শীলা

হিটম্যান ছবিটি দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে শিরিন শিলার। এরপর ক্ষণিকের ভালোবাসা, মন জানে না মনের ঠিকানা, মন দিয়ে মন পেয়েছি, মন নিয়ে লুকোচুরি, এক মিনিট, হৃদয়ছোঁয়া ভালোবাসাসহ অনেক ছবিতে কাজ করেন শিলা। বর্তমানে চলচ্চিত্র নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি।

 

তানহা তাসনিয়া

ঢাকাই চলচ্চিত্রে নতুনদের মধ্যে যে কজন সম্ভাবনাময়ী অভিনেত্রী রয়েছেন তাদের মধ্যে একজন তানহা তাসনিয়া। ব্রাহ্মণবাড়িয়া জেলার মেয়ে এ অভিনেত্রী। তানহা মিরপুর গার্লস আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি এবং নর্দান ইউনিভার্সিটিতে বিবিএ পড়েন। চলচ্চিত্রে তানহা তাসনিয়া নাম লিখিয়েছেন রফিক সিকদারের ‘ভোলা তো যায় না তারে’ সিনেমার মাধ্যমে। বর্তমানে বেশ কিছু ছবিতে তার কাজের কথা চলছে।

 

অধরা খান

অধরা খান সম্প্রতি কাজ করছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ ছবিতে। এর আগে তিনি ‘পাগলের মত ভালোবাসি’ নামে একটি ছবিতে কাজ করেন ও ‘মাতাল’ নামের আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হন। ছবিতে আসার আগে মডেল হিসেবে কাজ করেছেন অধরা খান।

 

পুষ্পিতা পপি

নতুন মুখ পুষ্পিতা পপি নায়িকা হয়েছেন ‘বিধ্বস্ত’ ছবিতে। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত ছবিটিতে পুষ্পিতার বিপরীতে নায়ক হিসেবে রয়েছেন কাজী মারুফ। এই ছবির গল্প লিখেছেন পরিচালক কাজী হায়াৎ। পুষ্পিতা বড় পর্দায় নিয়মিত কাজ করতে চান।

 

অন্যান্য

বর্তমানে ঢাকাই চলচ্চিত্রে আরও যারা নতুন অভিনয় করছেন তারা হলেন লাক্স চ্যানেল আই সুপার স্টার মৌসুমী হামিদ, চ্যানেল আই ভিট টপ মডেল তানিয়া বৃষ্টি, মৌ খান, মৌমিতা, নিঝুম রুবিনা, মারিয়া চৌধুরী, দিপালী, অমৃতা খান, রথী, সারাহ জেরিন, রিক্তা, ফারজানা, সোনিয়া, রজনী, লাবণ্য, সানিত, মারিয়া, টিংকিসহ অনেকে।

 

সর্বশেষ খবর