মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

কার হাতে কত ছবি...

কার হাতে কত ছবি...

নানা কারণে ছবি নির্মাণ কমেছে বলে তারকাদের কাজও কমেছে। এই প্রতিকূলতার মধ্যেও কোন তারকার হাতে কেমন কাজ আছে সে চিত্র তুলে ধরেছেন-আলাউদ্দীন মাজিদ

অন্যান্য যারা আছেন

পূর্ণিমা আসছেন জ্যাম ও গাঙচিল ছবি দুটি নিয়ে। ববি আসছেন নোলক, জঙ্গি, কলকাতার রক্তমুখী নীলা, বৃদ্ধাশ্রম, পিকনিক নিয়ে। বিদ্যা সিনহা মিম আসছেন ওয়েব সিরিজ বিউটি অ্যান্ড বুলেট ছাড়াও থাই কারি, সাপলুডু, দাগ ছবি নিয়ে। পপি আসছেন সাহসী যোদ্ধা, সেভ লাইফ, কাটপিছ নিয়ে। বুবলী আসছেন একটু প্রেম দরকার, বীর, প্রিয়তমা, টপসিক্রেট নিয়ে। সাইমনের হাতে আছে আনন্দ অশ্রু, আমার মা আমার বেহেশত, বাহাদুরি, গোপন সংকেত, নদীর বুকে চাঁদসহ কয়েকটি ছবি। স্পর্শিয়া আসছেন ‘ইতি তোমায় ঢাকা’, আবার বসন্ত, কাঁঠ বিড়ালি, মানুষের বাগান। রোদেলা আসছেন শাহেনশাহ নিয়ে। আইরিন আসছেন আকাশ মহল, ট্রাপ্ড, রৌদ্র ছায়া, আহারে জীবন, গন্তব্য ও ভোলা নিয়ে। ডিএ তায়েব আসছেন অন্ধকার জগৎ ও মা-মাটি নিয়ে।

 

শাকিব খান

হাতে আছে এক ডজন ছবি

শীর্ষ নায়ক শাকিব খানের হাতে আছে প্রায় এক ডজন ছবি। এসব ছবির মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- শাহেনশাহ, একটু প্রেম দরকার, কালপ্রিট, বীর, অপারেশন অগ্নিপথ, টপ সিক্রেট, নোলক প্রভৃতি। প্রায় দেড় দশক ধরেই এ নায়ক বছরে সর্বাধিক ব্যবসা সফল ছবি উপহার দিয়ে ঢাকাই ছবির জগৎ টিকিয়ে রেখেছেন।

 

 

 

জয়া আহসান

দুই বাংলায় ব্যস্ততা বাড়ছে

বিজয়া, আমি প্রজা হবো, মেসিডোনা, বিউটি সার্কাস, ফুড়ৎ, কণ্ঠসহ দুই বাংলার বেশ কয়েকটি ছবি নিয়ে আসছেন জয়া আহসান। এই সুশ্রী নায়িকা গত কয়েক বছর ধরে দক্ষ অভিনয় দিয়ে দুই বাংলার দর্শক মন জয় করে চলেছেন। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও কলকাতার টেলিসিনে অ্যাওয়ার্ড। আরও ছবির প্রস্তাব আছে।

 

 

 

অপু বিশ্বাস

আবার নিয়মিত হচ্ছেন

শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু ও কলকাতার শর্টকার্ট ছবি নিয়ে চলতি বছর বড় পর্দায় আসছেন অপু বিশ্বাস। ২০০৬ সাল থেকে ঢাকাই ছবির শীর্ষ নায়িকার আসনটি নিজের দখলে রেখেছিলেন অপু। ২০১৬ সাল থেকে সংসার-সন্তান নিয়ে ব্যস্ত হয়ে পড়ার কারণে নতুন কোনো ছবির কাজ হাতে নেননি। এখন থেকে নিয়মিত হবেন তিনি।

 

 

 

আরিফিন শুভ

চমক নিয়ে বড় পর্দায় আসছেন

আহারে, মিশন এক্সট্রিম, সাপলুডু, জ্যাম, অভিযাত্রিক ছবিগুলো নিয়ে আসছেন শুভ। এর আগে পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী, ঢাকা অ্যাটাক, কিস্তিমাত, অস্তিত্ব, মুসাফির ইত্যাদি ছবি দিয়ে দর্শক মন কাড়েন শুভ। নায়ক ঢাকা ও কলকাতার ছবিতে একযোগে কাজ করছেন। মানে নতুন চমক নিয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন তিনি।

 

 

 

তিশা

উভয় ধারার ছবিতে সফল

তিশা আসছেন ফাগুন হাওয়ায়, শনিবারের বিকাল, মায়াবতী, কুয়াশা, বোবারহস্য প্রভৃতি স্থানীয় ও কলকাতার ছবি নিয়ে। এর আগে তিশা বিকল্প ধারার ছবিতে অভিনয় দিয়ে বড় পর্দায় আসলেও একসময় মেন্টাল ছবিতে শাকিবের বিপরীতে জুটি বেঁধে বাণিজ্যিক ছবিতে যাত্রা শুরু করেন। এবং উভয় ধারার ছবিতেই সাফল্য পান।

 

 

 

রোশান

এবার মাসুদ রানা হয়ে আসছেন

রোশান কাজ শুরু করতে যাচ্ছেন মাসুদ রানা, জিন, সুন্দরীতমা প্রভৃতি ছবিতে। বর্তমান সময়ের বাংলাদেশের শীর্ষ চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার আবিষ্কার নায়ক রোশান ইতিমধ্যে কলকাতার নায়ক দেবের সঙ্গে কাজ করে দক্ষতা দেখিয়েছেন। জাজের অন্যান্য ছবিতেও তার অভিনয় দর্শক মন কেড়েছে।

 

 

 

মাহিয়া মাহী

সর্বোচ্চ ছবির নায়িকা

ঢাকাই চলচ্চিত্রে বর্তমানে সবচেয়ে বেশি ছবি নিয়ে ব্যস্ত মাহিয়া মাহী। মাহির হাতে আছে-অবতার, অন্ধকার জগৎ, আনন্দ অশ্রু, মন দেব মন নেব, প্রেমের বাঁধন, গোলাপতলির কাজল প্রভৃতি ছবি। এ ছাড়াও তার হাতে বেশ কিছু ছবির প্রস্তাব রয়েছে। ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ডিএ তায়েবের সঙ্গে জুটি বাঁধা অন্ধকার ছবিটি।

 

 

 

পরীমণি

আবারও চমক দেখাবেন

বাহাদুরি, ক্ষত, নদীর বুকে চাঁদ, আমার প্রেম আমার প্রিয়া প্রভৃতি ছবি নিয়ে চলতি বছর বড় পর্দায় আসছেন পরীমণি। ২০১৮ সালে স্বপ্নজাল ছবিটি দিয়ে শেষ বারের মতো আবারও দর্শক মনে ঝড় তোলেন তিনি। এর আগে ২০১৫ সাল থেকে দর্শক প্রিয় ছবি উপহার দিয়ে ঢাকাই ছবিতে নিজস্ব অবস্থান তৈরি করে নিয়েছেন এ লাস্যময়ী।

 

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর