শিরোনাম
শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

‘নায়িকা’ দীঘির উচ্ছ্বাস

আলাউদ্দীন মাজিদ

‘নায়িকা’ দীঘির উচ্ছ্বাস

সেই ছোট্ট ‘শিশু শিল্পী’ দীঘি এখন নায়িকা। চঞ্চলা এক অষ্টাদশী। কেমন লাগছে তার নায়িকা চরিত্রে অভিনয় করতে। নায়িকা হতে পেরে উচ্ছ্বসিত দীঘি বলেন, ‘অভিনয়ের প্রতি ভালোবাসাটা আমার জন্মসূত্রেই পাওয়া। বাবা সুব্রত আর মা দোয়েল দুজনই জনপ্রিয় তারকা। আমি যখন অনেক ছোট, সেই সময়ে মানুষের ভালোবাসা পেয়েছি। আশা করছি নায়িকা হয়েও দর্শকদের প্রশংসা পাব।’ কাজী হায়াত পরিচালিত ‘কাবুলিওয়ালা’ চলচ্চিত্রের মাধ্যমে শিশুশিল্পী হিসেবে দীঘি ২০০৬ সালে চলচ্চিত্রে আসেন। চলচ্চিত্রে অভিনয়ের আগে গ্রামীণফোনের বিজ্ঞাপনে প্রথম অভিনয় করে সবার নজর কাড়েন। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ২০০৬ সালে শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

২০০৮ সালে ‘১ টাকার বউ’ ও ২০১০ সালে ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবির জন্য আরও দুবার শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন। ২০১৫ পর্যন্ত ১১টি ছবিতে অভিনয় করেন। এরপর পড়াশোনার জন্য পাঁচ বছরের বিরতি। সেই বিরতি ভেঙে সম্প্রতি পাঁচটি ছবিতে নায়িকা চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন।

মালেক আফসারী পরিচালিত ‘ধামাকা’ ছবিতে ‘টমবয়’ রূপে দেখা যাবে দীঘিকে। এই চরিত্রের জন্য দীঘির চুল কেটে দেবেন নির্মাতা। মালেক আফসারী বলেন, চরিত্র অনুযায়ী তাকে বয়কাট দিতে হবে। আগামী সপ্তাহে ছবির শুটিং শুরু হবে। আরও একটি চমকের খবর দিয়েছিলেন দীঘি। বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল যে চলচ্চিত্র নির্মাণ করছেন তাতে শেখ মুজিবের স্ত্রী ফজিলাতুন নেছা মুজিব ওরফে রেণু চরিত্রে দীঘিকে দেখা যাবে। নায়িকা হয়ে আসার খবর দিয়ে দীঘি বলেন, ‘অবশেষে নায়িকা হিসেবে কাজ করছি। সবার দোয়া চাই।’ সবেমাত্র ইন্টারমিডিয়েট পড়ুয়া দীঘি জানালেন, কেবল নায়িকা হয়ে সুনাম পেতে কাজ করতে চান না তিনি। মায়ের মতো সুঅভিনেত্রী হিসেবে সবার অন্তরে জায়গা করতে চান। সেই সঙ্গে চান মানুষের ভালোবাসা।

সর্বশেষ খবর