শনিবার, ২ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঈদে বড় পর্দার তারকারা

অনন্ত জলিল, বর্ষা, রোশান, পূজা, রাজ, মিম ও ইয়াস রোহান- তারাই হলেন এবারের ঈদে বড় পর্দার তারকা। শেষ পর্যন্ত এসব তারকার অভিনীত ‘দিন : দ্য ডে’, ‘সাইকো’ এবং ‘পরাণ’ শিরোনামের তিনটি ছবি ঈদে মুক্তির জন্য চূড়ান্ত হলো।

আলাউদ্দীন মাজিদ

ঈদে বড় পর্দার তারকারা

‘চলতি বছরের রোজার ঈদের পর থেকেই প্রস্তুতি শুরু হয়েছিল ঈদুল আজহার ছবি মুক্তির। নামও উঠে এসেছিল একাধিক বিগ বাজেটের ছবির। এর মধ্যে শাকিব খানের কমপক্ষে দুটি ছবির নাম শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত হিসাব-নিকাশ পাল্টে মুক্তি-চূড়ান্ত হয়েছে তিনটি ছবি। এখানে উল্লেখ করার মতো বিষয় হলো- এক দশকের বেশি সময় পর শাকিবহীন ঈদের ছবি মুক্তি পেতে যাচ্ছে। তবে আমি মনে করি, দর্শক-গ্রহণযোগ্যতার জন্য শাকিবের ছবি মুখ্য নয়। মানসম্মত গল্প, নির্মাণ, অভিনয় ও বিগ বাজেটের ছবি হলেই দর্শক সেই ছবি দেখতে আসে। এর প্রমাণ- গত রোজার ঈদে সিয়ামের শান ছবিটির দর্শক গ্রহণযোগ্যতা। তাই ঈদ এবং স্বাভাবিক সময়ে দর্শক আনুকূল্য পেতে ভালো ছবির বিকল্প নেই- বললেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী ফিরোজ রশীদ। অনন্ত জলিল, বর্ষা, রোশান, পূজা, রাজ, মিম ও ইয়াস রোহান- তারাই হলেন এবারের ঈদে বড় পর্দার তারকা। শেষ পর্যন্ত এই তারকাদের অভিনীত ‘দিন : দ্য ডে’, ‘সাইকো’ এবং ‘পরাণ’ শিরোনামের তিনটি ছবি ঈদে মুক্তির জন্য চূড়ান্ত হলো। এর মধ্যে শত কোটি টাকা বাজেটের ‘দিন : দ্য ডে’ ছবিটি নিয়ে ছবির নায়ক অনন্ত বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘বিশ্ববাজারের জন্য নির্মিত আন্তর্জাতিক মানের ছবিটি আমার আগের ছবিগুলোর চেয়েও বেশি সমৃদ্ধ। ঈদে দর্শকদের জন্য এটি আমার ভালোবাসার উপহার ও শুভেচ্ছা। এই উৎসবে দর্শক ছবিটি আনন্দ নিয়ে উপভোগ করবে বলে আমার বিশ্বাস। দেশের ১৪৫টি সিনেমা হলে ছবিটির বুকিং সম্পন্ন হয়েছে ইতোমধ্যে।’

‘পরাণ’ ছবির নায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, গত ২৭ জুন ছবিটির গান ‘চলো নিরালায়’ প্রকাশের পর থেকেই বেশ আলোচনায় ছবিটি।  ভালো সাড়া পাচ্ছি। ফেসবুকে ঢুকলে অনেকটা ঈদের আমেজ পাই। আমার বিশ্বাস, ঈদে ছবিটি দর্শকের মন কাড়বে।’ ছবির পরিচালক রায়হান রাফি বলেন, ‘গানটি প্রকাশের পর অবিশ্বাস্য সাড়া পাচ্ছি। গানের মতো ছবির গল্পেও নতুনত্ব আছে। দর্শকদের জন্য এটি ঈদের অন্যতম একটি আকর্ষণ হবে বলে মনে করি।’ অনন্য মামুনের ‘সাইকো’ ছবির নায়ক জিয়াউল রোশান বলেন, তিন বছর পর ঈদ উৎসবে মুক্তি পাচ্ছে আমার ছবি। নাম শোনেই বুঝতে কষ্ট হচ্ছে না যে, গতানুগতিক গল্পের বাইরের একটি ছবি এটি। আশা করছি ঈদের সেরা ছবি হবে ‘সাইকো’।  ছবির পরিচালক অনন্য মামুন বলেন, আগামীকাল ছবির অফিশিয়াল ট্রেলার মুক্তি পাবে। যেখানে দর্শকের জন্য চমক থাকবে। আর বড় চমক হলো ঈদে ছবিটি দর্শকদের অন্যরকম আনন্দ দেবে। এক কথায় ছবিটি দেখে দর্শক কোনোভাবেই নিরাশ হবে না।

এদিকে ঈদে মুক্তির আলোচনায় থাকা শাকিব খান অভিনীত ‘লিডার : আমিই বাংলাদেশ’ ও ‘অন্তরাত্মা’ ছবি দুটি মুক্তি পাচ্ছে না বলে নিশ্চিত করেছে সিনেমা দুটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র।

তপু খানের পরিচালনায় শাকিব খানের ‘লিডার : আমিই বাংলাদেশ’ ছবির দুটি গানের দৃশ্যধারণসহ বেশ কিছু কাজ এখনো বাকি। সে কারণে ছবিটি সম্ভবত ঈদে আসছে না। বলছে প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মিডিয়া। অন্যদিকে ‘অন্তরাত্মা’ ছবির মুক্তি প্রসঙ্গে পরিচালক ওয়াজেদ আলী সুমন বলেন, ‘আমি কাজ শেষ করে প্রযোজকের কাছে জমা দিয়েছি, ছবিটি কখন মুক্তি দেবে, সেটা তাদের ব্যাপার।’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্টের একটি সূত্র জানিয়েছে, ‘সিনেমাটির এখনো ব্যাকগ্রাউন্ড মিউজিক ও কালার করেকশনের কাজ বাকি। এ কাজে বাধ সেধেছে বাজেট জটিলতা। এক প্রতিক্রিয়ায় শাকিব খান বলেন, গত এক দশকে এবারই প্রথম ঈদে দর্শক আমার ছবি দেখা থেকে বঞ্চিত হচ্ছেন। এটি আমার জন্য সত্যিই কষ্টের। তবুও ঈদে মুক্তি পেতে যাওয়া অন্য ছবির জন্য রইল আমার শুভ কামনা। এদিকে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার নওশাদ বলেন, শুধু ঈদে নয়, আমি বলব সবসময়ই মানসম্মত ছবি হলেই দর্শক সিনেমা হলে আসে। যার প্রমাণ রোজার ঈদে সিয়ামের ‘শান’ ছবির প্রতি দর্শকআগ্রহ। যদিও শাকিবের ছবির প্রতি দর্শকআগ্রহ আছে তারপরও বলব ঈদ বা অন্য সময়ে শাকিব অবধারিত নয়। প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন বলেন, ‘যেহেতু শাকিবের ছবির প্রতি সব দর্শকের আগ্রহ আছে, তাই ঈদে কমপক্ষে শাকিবের একটি ছবি থাকলে ভালো হতো। তাই দর্শকের কথা ভেবে শাকিবের কিছু পুরনো ছবির মধ্যে আমরা কয়েকটি ছবি সিনেমা হলে চালাব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর