মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার : মেহজাবীন চৌধুরী

আমি জুটি প্রথায় বিশ্বাস করি না

আমি জুটি প্রথায় বিশ্বাস করি না

দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ক্যারিয়ারে অসংখ্য হিট ও কোটি ভিউয়ের নাটক উপহার দিয়েছেন। সম্প্রতি নাটক কমিয়ে দিয়ে দেশ-বিদেশে ঘোরাঘুরিতে ব্যস্ত রয়েছেন। ‘রেডরাম’, ‘পুনর্জন্ম’র পর নতুন বছরে ‘কাজলের দিনরাত্রি’ দিয়ে দর্শক মুগ্ধ করেছেন। নতুন কাজ, চলচ্চিত্রে অভিনয়, প্রেম-বিয়ে নিয়ে কথা বলেছেন তিনি। লিখেছেন - পান্থ আফজাল

 

নতুন বছরে মেহজাবীনের প্রত্যাশা কী?

নতুন বছরটি ‘কাজলের দিনরাত্রি’র মতো সুন্দর একটি কাজ দিয়ে শুরু হয়েছে, তাই অনেক খুশি আমি। এই কাজটি দিয়ে অনেক প্রশংসা পাচ্ছি। বছরজুড়ে যেন এরকম বেছে কিছু কাজ করতে পারি আর যেন ভালো পারফর্ম করতে পারি। চাই আরও ভালো ও অভিনয় করার মতো গল্প-পান্ডুলিপি আসুক। দেশ-বিদেশ ঘুরতে ও সুস্থভাবে পরিবার নিয়ে থাকতে চাই।

 

নতুন কোনো পরিবর্তন আসবে?

ব্যক্তিগতভাবে আপাতত কোনো পরিবর্তন নেই। তবে চরিত্রের প্রয়োজনে দর্শক আমাকে ভিন্ন ভিন্ন গল্প, চরিত্র ও লুকে দেখতে পারবেন।

 

‘কাজলের দিনরাত্রি’ দিয়ে দর্শক প্রশংসা পাচ্ছেন। বিষয়টি কেমন উপভোগ করছেন?

সত্যি বলতে কী এর আগে আমার কোনো নাটক-টেলিফিল্মের বেলায় এমন অভূতপূর্ব সাড়া আসেনি। ‘কাজলের দিনরাত্রি’ দেখে অনেকে ইতিবাচক রিভিউ দিয়েছেন। যারা খুব একটা আমার কাজ নিয়ে প্রতিক্রিয়া দেখান না, অনেক বেশি কাজ নিয়ে আলাপ হয় না তারাও টেলিফিল্মটি দেখে আমাকে বলেছেন কাজটি ভালো হয়েছে। কাজটি দেখে আম্মু অনেকদিন পর বলেছেন, আমার অভিনয় ভালো হয়েছে। তাঁর মুখ থেকে এই কথা শোনা আমার জন্য আলাদা একটা অনুভূতি। তবে ২০১৭ সালে ‘বড় ছেলে’র জন্য অনেক সাড়া পেয়েছিলাম। সেই অভিজ্ঞতা ছিল আমার জন্য প্রথম। ভাইরাল হয়ে গিয়েছিল নাটকটি।

 

আর কী কী কাজ নিয়ে ব্যস্ত এখন?

হাতে অনেক কাজ রয়েছে। সেগুলো অবশ্য নাটকের কাজ। সামনে এগুলোর শুটিং করব। তাই প্রস্তুতি নিচ্ছি। তবে অনেকেরই শিডিউল দিতে পারিনি। সে জন্য মন খারাপও লাগছে।

 

শুটিং করবেন কবে থেকে?

নভেম্বরে ঘোষণা দিয়ে অভিনয় থেকে দুই মাসের বিরতি নিয়েছিলাম। ভালোবাসা দিবসের নাটক দিয়ে জানুয়ারির মাঝামাঝি সময় থেকে শুটিংয়ে ফিরব আশা করছি।

 

‘পুনর্জন্ম’র ফ্র্যাঞ্চাইজিও ছিল আলোচনায়...

হুমম... অনেক সাড়া পেয়েছি কাজটি দিয়ে। ভিকি জাহেদ ভাইয়ের সঙ্গে আমার বেশ কিছু কাজ হচ্ছে। তার সঙ্গে রেডরাম ফিল্মও করেছি। আসলে আমাদের দুজনেরই সাসপেন্স-থ্রিল ভালো লাগে। সেই জায়গা থেকে আমাদের একসঙ্গে নিয়মিত কাজ করা হচ্ছে। আমার মনে হয়, আমি যে ধরনের কাজ কিংবা গল্প চাই, একই ধরনের কাজ তিনিও করতে চান।

 

দর্শকপ্রিয়তা অর্জনে কী কী বিষয়ে খেয়াল থাকে?

আমি মনে করি, দর্শকপ্রিয়তা অর্জন করতে মানসম্মত দুই-তিনটি কাজই যথেষ্ট। তাই গৎবাঁধা চিত্রনাট্য আমি সব সময় এড়িয়ে চলার চেষ্টা করি।

 

নাটকে এখনো বাজেট বাড়ছে না। আপনি কী মনে করেন?

নাটকের অবস্থারও পরিবর্তন ঘটবে আশা করছি। একসময় বিজ্ঞাপনচিত্রের বাজেট কম ছিল। এখন চলচ্চিত্র, নাটকের চেয়ে বিজ্ঞাপনচিত্রের বাজেট অনেক বেশি। কাজও ভালো হচ্ছে। আশা করি, নাটকের বাজেট অবশ্যই বাড়বে।

 

অনেকের সঙ্গেই কাজ করেছেন। জুটি প্রথাকে আপনি কীভাবে নেন?

জুটির তো রসায়ন থাকবেই। তবে কো-আর্টিস্ট ভিন্ন থাকলে ভালো। ব্যতিক্রম কিছু পাওয়া যায়। অনেক কিছু শেখা যায়। একেকজনের কাজের ধারা একেক রকম। জুটি প্রথায় এই ধারাগুলো জানা সম্ভব নয়। সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে জুটি হিসেবে কাজ না করলেই ভালো। তাই আমি জুটি প্রথায় বিশ্বাস করি না।

 

নাটক তো অনেক করেছেন। চলচ্চিত্রে কবে দেখা যাবে?

অভিনয় যেহেতু করি, বড় পর্দায় অভিনয় করার স্বপ্নও আমার আছে। তবে ব্যাটে-বলে মিলতে হবে। আমি সর্বদা গল্পকে প্রাধান্য দিয়ে থাকি। তাই গল্প যদি ঠিকঠাক মতো হয়, মনের মতো হয় তাহলে হয়তো হলেও হতে পারে কাজ। অভিনয় এখন আমার জীবনের একটা অংশ। সেটা যে কোনো মাধ্যমেই হোক না কেন, আমি সবসময় চাই ভালোকিছু দর্শক পর্যন্ত পৌঁছাক। আমার এ ধরনের কোনো লক্ষ্য নেই যে, সিনেমা করতেই হবে। আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক সুপারস্টার আছেন, যাঁরা এখন পর্যন্ত সিনেমা করেননি। কিন্তু পিপল লাভ দেম। দে আর লেজেন্ডেস।

 

যদি কখনো ইচ্ছা হয় চলচ্চিত্রে অভিনয় করার; সেক্ষেত্রে কী ধরনের গল্প বেছে নেবেন?

আমি পারসোনালি থ্রিলার খুব পছন্দ করি। যখন কোনো থ্রিলার সিনেমা দেখি, ইফ আই ফিল দ্য থ্রিল, সেটা আমি অনেক এনজয় করি। এ ধরনের কাজের একটা অংশ হতেও আমার খুব ভালো লাগে।

 

আপনার প্রেম-বিয়ে নিয়ে গত কয়েক বছর ধরেই আলোচনা চলছে। নতুন বছরে কোনো সুখবর পাবে ভক্তরা?

হাহাহা... সময় হলেই করে ফেলব। বিয়ে তো একসময় করতেই হবে। তবে এ বছর হবে কি না বলা যাচ্ছে না। অপেক্ষা করতে হবে আমার ভক্তদের। শুধু দোয়া চাই সবার কাছে, যেন ভালো ভালো কাজ করতে পারি প্রতিনিয়ত। ভালো গল্পে ও চরিত্রে কাজ করতে চাই।

সর্বশেষ খবর