বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ঈদে বড় পর্দার নির্মাতা ও তারকারা

এবার ঈদে রেকর্ডসংখ্যক ছবি বড় পর্দায় আসছে। উৎসবের এই দিনে দর্শক নানা গল্পের ভিন্ন ভিন্ন স্বাদের ছবি দেখে বিনোদিত হবেন, এমন প্রত্যাশা ছবিগুলোর নির্মাতা ও তারকাদের। তাঁদের মন্তব্য তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

ঈদে বড় পর্দার নির্মাতা ও তারকারা

শাকিব খান

‘লিডার, আমিই বাংলাদেশ’ এমন একটা ছবি, যেখানে যেমন ফর্মুলা ছবির মতো নাচ, গান, ফাইট রয়েছে, তেমনি শিক্ষণীয় বা সমাজ বদলানোর বার্তাটাও আছে। এখন আসলে কনটেন্ট নিয়ে কাজ করার সময়। সে হিসেবে ছবিটি সময়ের সেরা ছবি হতে পারে।

বাপ্পী চৌধুরী

‘শত্রু’ ছবিটি সমাজ, দশের, আদর্শের এবং দেশের মানুষের কথা বলবে। অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো এক পুলিশ অফিসারের গল্প এটি। যে চরিত্রে কাজ করেছি আমি। এ চরিত্রের জন্য আলাদা করে প্রস্তুতিও নিতে হয়েছে। শত্রু হতে যাচ্ছে পরিপূর্ণ একটি বাণিজ্যিক সিনেমা।

পূজা চেরি

সব অভিনেতা-অভিনেত্রীর একটি স্বপ্ন থাকে যে, সে সব ধরনের চরিত্রের কিছু কাজ করবে। তা হতে পারে রোমান্টিক, অ্যাকশান কিংবা ভৌতিক কোনো গল্পে। ভৌতিক সিনেমার প্রতি একটা আলাদা ভালো লাগা ছিল। বিভিন্ন সময় তা বলেছিও। এবার ঈদে সেই ভালো লাগার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। আমি ভীষণ খুশি, আমার এটা স্বপ্নপূরণও।

সজল

‘জ্বীন’-এর গল্পটা আমাকে ভীষণভাবে স্পর্শ করেছে। কাজটি নিয়ে আমার উদ্দেশ্য শুরু থেকে সৎ। ঈদে দর্শকরা দেখতে পারবেন। জ্বীনের গল্প নির্মাণ দুটোই ভালো। এখানে হাসি-আনন্দ, কান্না-ভয়, রোমান্স সবকিছু আছে। বিশ্বাস রেখে বলতে চাচ্ছি, জ্বীন দেখতে হলে আসুন। ভালো লাগবে।

বুবলী

‘লিডার, আমিই বাংলাদেশ’ ছবিটিতে আমার চরিত্রটির অনেক লেয়ার রয়েছে। আর লোকাল সিনেমাটি অনেক যত্ন নিয়ে তৈরি। ডিরেক্টর সাইফ চন্দন, আদর আজাদ আর আমিই শুধু নয়, সবার মিলিত চেষ্টায় একটি ভালো ছবি ‘লোকাল’ দর্শক হলে গিয়ে দেখতে পাবেন।

ববি

‘পাপ বাপকেও ছাড়ে না’, এই বার্তাটি বিনোদনের মোড়কে ‘পাপ’ ছবিটিতে উঠে এসেছে। এখন দর্শকের রুচি পরিবর্তন হয়েছে। ভিন্ন ভিন্ন গল্প দেখতে চায়। রোমান্টিক দেখে, অ্যাকশন দেখে, আর ক্রাইম-থ্রিলার তো অনেক বড় জনরা।

রোশান

‘পাপ’র মধ্যে সমাজের জন্য কিছু বার্তা রয়েছে। ক্রাইম-থ্রিলার সিনেমায় বাংলাদেশে একটি মাইলস্টোন হয়ে থাকবে আমাদের ‘পাপ’। অন্যদিকে জ্বীন নিয়ে আমি একই রকম আশাবাদী।

আদর আজাদ

লোকালের ট্রেইলার প্রকাশের পর অনেকেই ভূয়সী প্রশংসা করছেন। এ বিষয়টি খুবই ভালো লাগছে। বুবলীর সঙ্গে আমার দ্বিতীয় কাজ। প্রথমে তাঁর সঙ্গে সৈকত নাসিরের তালাশ করেছিলাম। তবে সেখান থেকে সাইফ চন্দনের ‘লোকাল’-এ অ্যাক্টিংয়ের জায়গাটা আরও ভালো হয়েছে।

অনন্ত জলিল

ট্রেইলার দেখে সবাই বুঝতে পেরেছেন আগে যত সিনেমা করেছি সেগুলোর সঙ্গে ‘কিল হিম’-এর কোনো মিল নেই। সবকিছুতেই নতুনত্ব পাওয়া যাবে।  মহরত থেকে শুরু করে আজ পর্যন্ত ভালো লাগছে।

অপু বিশ্বাস

আমরা চেষ্টা করেছি ভালো একটি ছবি করার। প্রেম প্রীতির বন্ধন ছবিটির গল্প, নির্মাণ ও লোকেশন অন্যসব ছবির থেকে ভিন্ন কিছু।

 

নির্মাতা-

তপু খান [লিডার]

‘লিডার, আমিই বাংলাদেশ’ আমার প্রথম চলচ্চিত্র। তাই এর সঙ্গে আমার অনেক আবেগ ও অনুভূতি জড়িয়ে আছে। আমি চেয়েছি আমার স্বাদ এবং সাধ্যের সবটুকুই এই সিনেমার জন্য উৎসর্গ করতে। তা পেরেছি কি না সেটা বিচার-বিবেচনা করার কাজটা দর্শকদের ওপর ছেড়ে দিলাম। লিডার, আমিই বাংলাদেশ নিয়ে আমার প্রত্যাশা যে, সিনেমাটি মানুষের ভালো লাগবে এবং হলে গিয়ে সবাই সিনেমাটি দেখবে।

ইকবাল [কিল হিম]

কিল হিম ছবির পরিচালক মোহাম্মদ ইকবাল বলেন, ‘এত দিন নিজেকে তৈরি করেছি। আগে দুটি সিনেমার কাজ করায় কিল হিম সিনেমাটি আরও ভালো হয়েছে। এটি একেবারেই ভিন্ন ধরনের সিনেমা। নতুন অনেক কিছুই দেখতে পাবেন দর্শক। ছবির নায়ক-নায়িকা অনন্ত-বর্ষার প্রতি দর্শক ক্রেজ ও এই ছবিতে তাঁদের দক্ষ অভিনয়ের কারণে আমার বিশ্বাস এটি হবে ঈদের সেরা ছবি।

সোলায়মান লেবু [প্রেম-প্রীতির বন্ধন]

সোলায়মান আলী লেবুর পরিচালনায় নির্মিত প্রথম সিনেমার নাম ‘প্রেম-প্রীতির বন্ধন’। রোমান্টিক ঘরানার সিনেমাটিতে অভিনয় করেছেন অপু বিশ্বাস, জয় চৌধুরী, মিশা সওদাগর প্রমুখ। লেবু বলেন, ‘কোনো লাভের আশায় নয়, সিনেমার প্রতি ভালোবাসা থেকেই পরিচালনায় এসেছি। দর্শকদের একটি সুন্দর সিনেমা উপহার দেওয়ার জন্য কিছুই কমতি রাখিনি।’ 

সৈকত নাসির [পাপ]

পাপ ছবির নির্মাতা সৈকত নাসির বলেন, ছবিটি হচ্ছে থ্রিলার মাদার মিস্ট্রি কনটেন্ট। একেবারেই ডিফারেন্ট এবং নতুন গল্প হওয়ায় দর্শক অবশ্যই ছবিটি দেখবে বলে আমার বিশ্বাস। ছবিটি আমি আমার স¤পূর্ণ মেধা ও মনন দিয়ে নির্মাণ করেছি।  সবমিলিয়ে নতুনত্বের কারণে ছবিটি দর্শকের মন কাড়বে সেই আস্থা আমার রয়েছে।

সাইফ চন্দন [লোকাল]

নির্মাতা সাইফ চন্দন বলেন, ‘লোকাল’ ছবিটির ট্রেইলার ইতোমধ্যেই দর্শকমন জয় করেছে। আমি বলব ট্রেইলার দেখে দর্শকরা যতটা আনন্দ পেয়েছে তার চেয়েও বেশি ভালো লাগবে ছবিটি দেখে। ইতোমধ্যেই সেন্সর বোর্ডে ছবিটি যারা দেখেছেন তারা এর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

নাদের চৌধুরী [জ্বীন]

দেশের প্রথম পূর্ণাঙ্গ ভৌতিক ছবি ‘জ্বীন’। এটি নির্মাণে আমি হলিউড-বলিউডের এই ধারার ছবির নির্মাণশৈলীর চেয়েও উন্নত কিছু তৈরির চেষ্টা করেছি। আমি পূর্ণ আস্থার সঙ্গে বলতে পারি আমার শ্রম বৃথা যায়নি। উন্নত এবং যথার্থ একটি হরর ছবির কারণে ‘জ্বীন’ দর্শকের ঘুম কাড়বে বলে আমার বিশ্বাস।

আবু তাওহীদ হিরণ [আদম]

আদম ছবির পরিচালক আবু তাওহীদ হিরণ বলেন, আদম আমার স্বপ্নের প্রজেক্ট। ২০১৪ সালে সিনেমার গল্প নির্বাচন করেছিলাম। নানা কারণে তৈরি করতে দেরি হয়েছে।  এবার ঈদে সিনেমা পরিচালনার স্বপ্নটা আমার পূরণ হতে চলেছে।

সর্বশেষ খবর