শিরোনাম
বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

যত নকল বলিউড তারকা

যত নকল বলিউড তারকা

পৃথিবীতে বহু আশ্চর্য বিষয় রয়েছে। এর মধ্যে একটি হচ্ছে- একজনের চেহারার সঙ্গে আরেকজনের চেহারার মিল খুঁজে পাওয়া। বলিউডের এমন কয়েকজন তারকা আছেন যাদের কার্বন কপি বা নকল রয়েছে। এ নকল তারকাদের কথা জানাচ্ছেন- আলাউদ্দীন মাজিদ

 

অমিতাভ-ফিরোজ খান

বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের ‘ডুপ্লিকেট’ ফিরোজ খান। শাহেনশাহকে কপি করেই নাম-খ্যাতি অর্জন করেছিলেন ফিরোজ। অবিকল বিগ বি-র মতো চুল, তার মতো দাড়ি! পোশাক-আশাক থেকে চলন-বলন সব কিছুতেই অমিতাভ বচ্চনকে নকল করতেন প্রয়াত অভিনেতা। দুঃখের বিষয় হলো গত ৫ মে তিনি মারা গেছেন। এতে খোদ অমিতাভই শোকাহত হয়ে পড়েন। সম্প্রতি তিনি অভিনয় করছিলেন সোনি সবের কমেডি সিরিয়াল ‘ভাবিজি ঘর পর হ্যায়’তে। অমিতাভের সব ছবির সংলাপ গড়গড়িয়ে বলে চলতেন। কখনো কুলি তো কখনো জঞ্জিরের হিট সংলাপের ভিডিও সোশ্যালে আপলোড করে কুড়াতেন ভক্তদের প্রশংসা। ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা লক্ষাধিক। বেশকিছু হিন্দি ছবিতেও দেখা মিলেছে তার। দক্ষ মিমিক্রি আর্টিস্ট ছিলেন ফিরোজ? নানা ইভেন্টে অংশগ্রহণ করতেন।

 

শাহরুখ-হাইদার

বলিউড কিং খান শাহরুখ খানের চেহারার মতো দেখতে আরও একজন ব্যক্তি আছেন। তার নাম হাইদার মকবুল। ফেসবুকে তার ফ্রেন্ড ফলোয়ারের সংখ্যাও নেহায়েত কম নয়। প্রায় ৫ লাখ ফলোয়ার রয়েছে তার। তিনি বিভিন্ন স্টেজশোতে শাহরুখের অভিনয় নকল করে দেখান।

 

রণবীর কাপুর-জুনেদ

জুনেদ শাদ নামে রণবীরের একটি কার্বন কপি আছে। দুজনের চেহারার বেশ মিল। মাঝেমধ্যে শপিংমল বা রাস্তাঘাটে জুনেদকে দেখে মানুষ ভুল করে তাকে রণবীর ভেবে ভিড় জমিয়ে ফেলে। তার ফেসবুক ফলোয়ার প্রায় সাড়ে ৪ লাখ।

 

জন আব্রাহাম-মুবাসির

অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, মডেল ও গায়ক জন আব্রাহাম। আকর্ষণীয় বডির এ মানুষটিরও কার্বন কপি আছে। জনের মতো হুবহু দেখতে ওই মানুষটির নাম মুবাসির মালিক। ফেসবুকে তার ফলোয়ারের সংখ্যা সাড়ে তিন লাখের মতো। বিভিন্ন কালচালার প্রোগ্রামে তাকে নিয়ে যাওয়া হয় জনের নকল অভিনয় দেখতে।

 

সোনাক্ষী সিনহা-প্রিয়া মুখোপাধ্যায়

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহার ভক্তের সংখ্যা বিশ্বব্যাপী আকাশছোঁয়া। মজার বিষয় হলো, তার মতো দেখতে হুবহু একজন আছেন। তার নাম প্রিয়া মুখোপাধ্যায়। থাকেন কলকাতায়। অনেকে তাকে সোনাক্ষী ভেবে ভুল করে সেলফি তুলতে চায়। একবার নাকি সোনাক্ষী তার কথা শুনে তাকে দেখার আগ্রহ প্রকাশ করেছিলেন।

 

টাইগার শ্রফ-ডেভিড

জ্যাকিপুত্র টাইগার শ্রফ। টাইগারের মতো বডির অধিকারী কেউ না থাকলেও তার মতো দেখতে একজন আছেন, নাম ডেভিড শাহারিয়া। দেখতে হুবহু হওয়ায় খোদ রণবীরই নাকি তার ডামি হিসেবে তাকে ছবির ঝুঁকিপূর্ণ দৃশ্যে তাকে কাস্ট করার অনুরোধ জানান নির্মাতাদের। ডেভিডের ফ্যান ফলোয়ারের সংখ্যা সাড়ে ৫ লাখ বলে প্রকাশ আছে।

 

ইমরান হাশমী-মজদক

বলিউড অভিনেতা কিসার বয় খ্যাত জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমী। এ তারকারও কপি আছে। তার নাম মজদক জান। তাকে দেখলে প্রায়শই বিশেষ করে তরুণ-তরুণীরা ঘিরে ধরেন। মজদক স্টেজশো করেন এবং তার প্রিয় নায়ক ইমরানকে নকল করে অভিনয় করে দেখান। সোশ্যাল দুনিয়ায় তার ভক্তের সংখ্যা কয়েক লাখ বলে জানা গেছে। এরা যেন দেখতে হুবহু বলিউড তারকা ইমরান ও তার মতো দেখতে মজদক জান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর