২০ আগস্ট, ২০১৯ ১৩:৫১

খোঁজ নেই কাশ্মিরী অভিনেত্রী জায়রার, সরকারের প্রতি পরিচালকের ক্ষোভ

অনলাইন ডেস্ক

খোঁজ নেই কাশ্মিরী অভিনেত্রী জায়রার, সরকারের প্রতি পরিচালকের ক্ষোভ

তিনটি সিনেমা করার পর এ বছর বলিউড থেকে অবসরের ঘোষণা দেন জায়রা ওয়াসিম (১৮)। কাশ্মিরী এ অভিনেত্রীর শেষ ছবি 'দ্য স্কাই ইস পিঙ্ক' মুক্তির অপেক্ষায়। ছবিটির পরিচালক সোনালী বোস জানিয়েছেন, তিনি ছবির প্রধান চরিত্রে অভিনয়কারী জায়রার সঙ্গে যোগযোগ করতে পারছেন না।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে জায়রার সঙ্গে একটি ছবি শেয়ার করেন সোনালি লিখেছেন, ২ সপ্তাহ হয়ে গেল জম্মু ও কাশ্মীরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে। আমার কষ্ট হয় ওই মানুষগুলোর জন্য। বাঙালি, মারাঠি, গুজরাটি, তামিল সবার কেমন লাগবে, যদি রাতারাতি আপনাদের রাজ্য ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া হয়? ৩৭০-কে কিছুক্ষণের জন্য ভুলে গিয়ে সৎ ভাবে এর উত্তর দিন। আমাদের নিজেদের লোকেরাই কীভাবে এই দেশে বাস করছেন, এটা ভেবেই আমার বিস্ময় ও রাগ এখন দুঃখে পরিণত হয়েছে। ওদের অনুভূতির সম্পর্কে আমরা শুধুই ধারণা করতে পারি।

পরিচালক আরও জানান, জায়রা তার মেয়ের মত। তার সঙ্গে তিনি যোগাযোগ করতে পারছেন না। গত এক বছরে জায়রা ও তার পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছেন বলে জানান সোনালি বোস। এমনকি ৩৭০ ধারা রদের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই ছিলেন বলে জানান 'দ্য স্কাই ইস পিঙ্ক'-এর পরিচালক। তার কথায়, ভূস্বর্গে হঠাৎ সেনার সংখ্যা বাড়িয়ে দেওয়ায় জায়রা খুবই চিন্তিত ছিল। তাকে তিনিই আশ্বস্ত করেন বলেও জানান সোনালি। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর