শিরোনাম
২০ অক্টোবর, ২০১৯ ১২:২৪

পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কণ্ঠ দিলেন নিধি

অনলাইন ডেস্ক

পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কণ্ঠ দিলেন নিধি

আরাফাত মহসিন নিধি

বাংলাদেশে নাটক, চলচ্চিত্রের টাইটেল গান ও বিজ্ঞাপনের জিঙ্গেলে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছেন তরুণ আরাফাত মহসিন নিধি। নিয়মিত সংগীত পরিচালনা করেও পেয়েছেন জনপ্রিয়তা। এবার ভারতের নামী একটি জুতার কোম্পানির বিজ্ঞাপনের পাঞ্জাবি ভাষার জিঙ্গেলের কম্পোজিশন ও সুর করেছেন তিনি। এছাড়া সেখানে কণ্ঠও দিয়েছেন।

এ প্রসঙ্গে নিধি বলেন, ‘কাজের মধ্যে চ্যালেঞ্জ থাকলে ভালো লাগে।  কাজটা করে আরামও পাওয়া যায়। সেই সঙ্গে মানসিক প্রশান্তি তো রয়েছেই। সব জটিলতা পেরিয়ে যখন কাজটা শেষ করেছি, তখন মনে হয়নি কাজটা আমি করেছি। কাজটি প্রকাশ হওয়ার পর থেকে অনেকেই প্রশংসা করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের মন্তব্য করছেন’।

তিনি আরো বলেন, ‘এখন মনে হচ্ছে, কেউ একজন এসে কাজটা করে দিয়ে চলে গেছে।  কারণ আমি তো হিন্দি শব্দই ঠিকঠাক উচ্চারণ করতে পারি না।  সেখানে পাঞ্জাবি গান গাওয়াটা বেশ কঠিন ছিল!’

ভারতের ‘মেট্রো সু’র জন্য বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হুজেফা রাওলা।  এর কথাগুলো লিখেছেন কাশতান হাবিব। দেশটির প্রোডাকশন হাউজ ভিজুয়াল অডিও অ্যান্ড টেকনোলজির অধীনে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে। 

গত বছর ভারতের একটি জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জিঙ্গেলে কাজ করেন নিধি।  সেই সূত্রে পরিচিত একজনের মাধ্যমে পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কাজ করার প্রস্তাব পান তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর